× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

আইসিইউতে করোনা আক্রান্ত কবরী

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৯ এপ্রিল ২০২১, শুক্রবার

করোনাভাইরাসে আক্রান্ত বরেণ্য চলচ্চিত্র অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাকে গতকাল দুপুর আড়াইটায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। এ তথ্য মানবজমিনকে নিশ্চিত করেছেন কবরীর ব্যক্তিগত সহকারী এ.কে.এম. নূর উদ্দিন সরকার। এর আগে, হঠাৎ করে খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হলে করোনার উপসর্গ ভেবে চিন্তায় পড়েন কবরী। এরপর পারিবারিক চিকিৎসকের পরামর্শমতো নমুনা পরীক্ষা করান। ৫ই এপ্রিল দুপুরে তার করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে। দেরি না করে ওই দিন সন্ধ্যায় তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ খালি না থাকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে স্থানান্তর করা হয় কবরীকে।
কবরীর কিডনির জটিলতার পাশাপাশি শারীরিক দুর্বলতা রয়েছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা। সম্প্রতি পরিচালক হিসেবে কবরী শুটিং শেষ করেছেন ‘এই তুমি সেই তুমি’ নামে নতুন একটি সিনেমার। সরকারি অনুদানের এই ছবির ডাবিং ও সম্পাদনার কাজ চলছিল। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান। ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কবরী নিজেও। এই ছবির সংগীত পরিচালনা করেছেন সাবিনা ইয়াসমীন। এরইমধ্যে নতুন আরেকটি সিনেমা নির্মাণের পরিকল্পনা শুরু করেন তিনি। ১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু কবরীর। এরপর ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘ঢেউয়ের পর ঢেউ’, ‘পরিচয়’, ‘দেবদাস’, ‘অধিকার’, ‘বেঈমান’, ‘অবাক পৃথিবী’, ‘সোনালী আকাশ’, ‘দীপ নেভে নাই’-এর মতো দর্শক? প্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন এ বরেণ্য অভিনেত্রী। ২০০৬ সালে তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘আয়না’ মুক্তি পায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর