× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

মিশরে ব্রাদারহুডের সাবেক প্রধানকে যাবজ্জীবন কারাদণ্ড

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ৯, ২০২১, শুক্রবার, ৪:৪১ অপরাহ্ন

সন্ত্রাসবাদী কার্যক্রমে জড়িত থাকার দায়ে মুসলিম ব্রাদারহুডের এক নেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে মিশরের আদালত। ৭৬ বছর বয়স্ক নেতা মাহমুদ ইজ্জত জনগণকে সহিংস করে তুলতে কাজ করছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে। তার বিরুদ্ধে অভিযোগ দীর্ঘদিনের। তবে এতোদিন ধারণা ছিল তিনি পালিয়ে আছেন। তবে গত বছরের আগস্ট মাসে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

ডয়েচে ভেলের খবরে বলা হয়েছে, ইজ্জত ব্রাদারহুড সদস্য ও বিরোধীদের মধ্যে সংঘাতের সময় তার সংগঠনের সদস্যদের হাতে অস্ত্র তুলে নিতে বলেছিলেন। ২০১৫ সালে সাবেক প্রসিকিউটার জেনারেলের হত্যার ক্ষেত্রেও তার ভূমিকা ছিল বলে অভিযোগ। সাবেক প্রসিকিউটার জেনারেল ছিলেন মুসলিম ব্রাদারহুড আন্দোলনের বিরোধী।

এ রায় নিয়ে চুপ রয়েছেন ইজ্জতের আইনজীবীরাও।
যদিও ব্রাদারহুড প্রথম থেকেই বলে আসছে, এসব অভিযোগ মিথ্যা। ২০১৩ থেকে গ্রেপ্তার হওয়া পর্যন্ত তিনি ছিলেন মুসলিম ব্রাদারহুডের প্রধান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর