× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

যুক্তরাষ্ট্রের সঙ্গে খারাপতম সম্পর্কের জন্য প্রস্তুত: রাশিয়া

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ৯, ২০২১, শুক্রবার, ৫:৩৮ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের সঙ্গে সবথেকে খারাপ সম্পর্কের জন্যেও প্রস্তুত রয়েছে রাশিয়া। এ কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। গণমাধ্যম ব্লুমবার্গের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, যুক্তরাষ্ট্র থেকে বহিস্কৃত হতে পারেন একাধিক রুশ কূটনীতিক। এরপরই এমন বক্তব্য দিলেন পেসকভ। রাজধানী মস্কোতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যুক্তরাষ্ট্র অর্থনৈতিক ও বৈজ্ঞানিক খাতে রাশিয়ার সঙ্গে সহযোগিতাকে কৃত্রিমভাবে স্থবির করে রেখেছে। তারপরেও মার্কিন কর্মকর্তাদের সব রকম আক্রমণাত্মক আচরণ সত্ত্বেও ওয়াশিংটনের সঙ্গে খারাপ সম্পর্কের ইচ্ছে ছিল না মস্কোর। কিন্তু রাশিয়ার ব্যাপারে মার্কিন নীতি এতটা অনিশ্চিত ও আক্রমণাত্মক যে, তার জন্য যেকোনো শব্দই ব্যবহার করা যায়।
এর আগে রুশ কূটনীতিকদের বহিস্কারের সম্ভাবনা রয়েছে এমন খবর প্রকাশিত হওয়ার পর রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভও চটেছেন। তিনি রাশিয়ার ব্যাপারে মার্কিন সরকারের নীতিকে ‘কাণ্ডজ্ঞানহীন’ আখ্যায়িত করে বলেন, যুক্তরাষ্ট্রের যেকোনো অবন্ধুসুলভ আচরণের জবাব দেবে রাশিয়া।
যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ‘অনিশ্চিত অংশীদার’ এবং তাদের প্রতি কখনও আস্থা রাখা যায় না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর