× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ
শনাক্ত ৭৪৬২

একদিনে আরো ৬৩ জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
১০ এপ্রিল ২০২১, শনিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন। নতুন শনাক্ত হওয়াদের নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনা শনাক্ত হলেন ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৬৩ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ৯ হাজার ৫৮৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫১১ জন। এখন পর্যন্ত সুস্থ হলেন ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনার নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৫৭ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩১ হাজার ৮৭৯টি এবং পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৬৫৪টি। দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৯ লাখ ৪৭ হাজার ৪১২টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ৫ হাজার ২৩৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১২ লাখ ৪২ হাজার ১৭৮টি। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৩ জনের মধ্যে পুরুষ ৪৩ জন আর নারী ২০ জন। করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৭ হাজার ১৭৩ জন এবং নারী ২ হাজার ৪১১ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৪ দশমিক ৮৪ শতাংশ এবং নারী ২৫ দশমিক ১৬ শতাংশ।
তাদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে রয়েছেন ৩৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন ২ জন। মারা যাওয়া ৬৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪২ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী বিভাগের ২ জন, খুলনা বিভাগের ৩ জন, বরিশাল বিভাগের ৪ জন এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগের আছেন ১ জন করে। ৬৩ জনই হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ২ হাজার ৫২৬ জন, ছাড়া পেয়েছেন ১ হাজার ৪৭৪ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৫ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭১০ জন, ছাড়া পেয়েছেন ৩৬৭ জন। এখন আইসোলেশনে আছেন ১৪ হাজার ৮০৯ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর