× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

ভারতে চতুর্থদফা ভোটের আগের রাতেই উত্তপ্ত বঙ্গ, প্রার্থী আক্রান্ত, বোমাবাজি

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ১০, ২০২১, শনিবার, ৯:৪৭ পূর্বাহ্ন
ফাইল ফটো

পশ্চিমবঙ্গে শনিবার চতুর্থদফার ভোটের আগের রাতটি কাটলো আতঙ্ক আর উত্তেজনায়। উত্তরবঙ্গে আক্রান্ত হলেন তৃণমূল প্রার্থী। দক্ষিণ হাওড়ায় তাড়া খেলেন বিজেপি প্রার্থী। সাগরদীঘিতে আক্রমণের মুখে পড়লেন বিজেপির মহিলা প্রার্থী। নন্দীগ্রামে ২৭ মার্চ আহত তৃণমূল কর্মীর মৃত্যু হল কলকাতার এস এস কে এম হাসপাতালে।  শুক্রবার সন্ধ্যায় রাজারহাট-গোপালপুর অঞ্চল দেখলো তৃণমূল-বিজেপির সংঘর্ষ। শুক্রবার মাঝরাতে নির্বাচন কমিশন সরিয়ে দিল ভাঙ্গর থানার আইসিকে। কার্যত ভোটের আগের রাতটি পশ্চিম বাংলা কাটালো নির্ঘুমে। উত্তরবঙ্গে মাথাভাঙ্গার তৃণমূল প্রার্থী গিরীন্দ্রনাথ বর্মনকে মারধর করা হয় নির্বিচারে।
তার গাড়ি ভাঙচুর করা হয় মাথাভাঙ্গার শিলডাঙ্গা গোডাউন অঞ্চলে। তৃণমূল নেতা পার্থপ্রতিম রায় রাতেই স্থানীয় এস ডি ও অফিসের সামনে এই ঘটনার প্রতিবাদে ধর্নায় বসেন। বিজেপির কনভেনর ইন্দ্রজিৎ দেবনাথ জানান, এই ঘটনার সঙ্গে বিজেপির যোগ নেই। দক্ষিণ হাওড়ার বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত আক্রান্ত হন নাজিরগঞ্জ পোলের কাছে। রন্তিদেবের গাড়ি ভাঙচুর করা হয়। সাগরদীঘিতে বিজেপি প্রার্থী মাফুজা খাতুনকে মারধর করার চেষ্টা হয়। অভিযোগের তির তৃণমূলের দিকে, যদিও তারা অভিযোগ অস্বীকার করেছে। শুক্রবার রাতে রাজারহাট-গোপালপুরে চায়ের দোকানের একটি বচসাকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপির তীব্র সংঘর্ষ হয়। আহত হয় বেশ কয়েকজন। মুহুর্মুহু বোমার আওয়াজে কেঁপে ওঠে এলাকা। শুক্রবার মধ্যরাতে ভাঙ্গর থানার আই সি কে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। মাঝরাতেই আই সির দায়িত্ব নেন তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়। ২৭ মার্চ নন্দীগ্রামের বলরামপুরে আহত তৃণমূল কর্মী রবীন্দ্রনাথ মান্নার মৃত্যু হয়। তৃণমূল নেতা সৌমেন মহাপাত্র বলেন,  কেবল মমতা বন্দ্যোপাধ্যায়ের আনুগত্য ছাড়বেন না বলেই রবীন্দ্রনাথকে খুন করা হয়। নির্বাচন কমিশন শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়কে মডেল কোড অব কন্ডাকট ভাঙার জন্যে দ্বিতীয় নোটিশ দেয়। মমতা বলেন, মোদি-অমিত শাহের জন্যে কোনো কোড অব কন্ডাকট নেই। যত আইন আমার বেলায়। তিনি অভিযোগ করেন, অমিত শাহের নেতৃত্বে যেন রাষ্ট্রপতি শাসন জারি করে ভোট করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর