× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

‘বিএনপির উসকানিতে স্বাস্থ্যবিধির প্রতি অনেকের উদাসীনতা’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ১০, ২০২১, শনিবার, ২:২৬ অপরাহ্ন

বিএনপির অপরিণামদর্শী বক্তব্য ও উসকানিতে অনেকে স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা প্রদর্শনের সুযোগ পাচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি করোনার টিকা নিয়েও অপরাজনীতি করেছে। এখন লকডাউন নিয়ে নানান অপপ্রচার ও উসকানি দিচ্ছে। আজ দুপুরে তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, করোনা নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ান। সরকারের অন্ধ সমালোচনা না করে গঠনমূলক পরামর্শ দিন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের বিরুদ্ধে বিএনপি প্রতিদিন মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজাবে, গুজব ছড়াবে, উসকানি দেবে; আর এসবের জবাব দিলে বিএনপি নেতাদের গাত্রদাহ হয়। আসলে সবকিছু নিয়ে রাজনীতি করা এবং রাজনৈতিক বাতাবরণ দিয়ে বিতর্কিত করাই এখন বিএনপির রাজনীতি।

সমালোচনার তীর ছোড়া আর মিথ্যাচারের বিষবাষ্প ছড়ানো ছাড়া বিএনপি করোনাকালে জনকল্যাণে কী করেছে? কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছে? ওবায়দুল কাদের বিএনপি নেতাদের কাছে জানতে চান, আপনারা তো সকালে ঘুম থেকে জেগেই বলেন সরকারের সমন্বয় নেই।
তিনি বলেন, মহামারি নিয়ন্ত্রণে বিশ্বের উন্নত দেশগুলোও যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে অবিরাম কাজ করে যাচ্ছে। কেন্দ্র থেকে তৃণমূলে গড়ে তোলা হয়েছে শক্তিশালী নেটওয়ার্ক।
করোনা মোকাবিলায় বিএনপির সর্বদলীয় কমিটি গঠনের প্রস্তাবের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন সর্বদলীয় মতামত গ্রহণের কথা বলছে, এর আগেও তারা সর্বদলীয় কমিটির কথা বলেছিল। করোনা কোনো রাজনৈতিক সমস্যা নয়, দেশে করোনাবিষয়ক জাতীয় পরামর্শক কমিটি রয়েছে। অতএব সরকার বিশেষজ্ঞ ও পরামর্শক কমিটির মতামত এবং সুপারিশের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করছে। ওবায়দুল কাদের আরও বলেন, এখানে সর্বদলীয় বিষয়ের চেয়ে জনস্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞদের মতামতই বেশি জরুরি। বিশ্বের কোনো দেশে সংক্রমণ রোধ কিংবা চিকিৎসায় সর্বদলীয় কমিটির নজির নেই। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, টিকা ব্যবস্থাপনায় কোথাও কোথাও এ ধরনের কমিটি হলেও করোনার সার্বিক ব্যবস্থাপনায় এমন দৃষ্টান্ত নেই।

পরে ওবায়দুল কাদের চট্টগ্রামের আনোয়ারা উপজেলা সংযোগ সড়কসহ কর্ণফুলী টানেল সংযোগ সড়কের চার লেনে উন্নীতকরণ প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
শাজিদ
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৯:২১

মন্ত্রীদের কথা গুলি বাজারে খায় মত হইলে পাঠকেরা অন্তত হাঁসা হাঁসিটা চালু রাখলেও মন্দ শব্দটা এড়িয়ে যাবে।

Mohamed Ali Bhuiyan
১০ এপ্রিল ২০২১, শনিবার, ১১:৫৮

বিএনপি আতংকে আওয়ামী নেতাদের রাত্রে ভালো ঘুম হয় না,তাই মাঝে মধ্যে অর্বাচীন বালকের মতো কথাবার্তা শুনতে পাই।

abu imran
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৮:৩১

Blaming BNP at any issue and at any circumstances . Became their (Awameleage) habit . Kaoua Kader doesn't know what he was talking about.

Desher Bhai
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৮:২৮

This idiot has nothing else to say except BNP! BNP!! BNP!!!

Nurun Nabi
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৮:২৮

A trifling and frivolous Minister. Paid for his BNP propaganda by tax payer like me.

জামশেদ পাটোয়ারী
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৭:৩২

কিছুদিন পর আপনি নিজের ছাঁয়াকেও বিএনপি ভেবে ভয় পাবেন।

ABIR
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৫:০৭

Mr. Kader, please don't resist yourself from saying that BNP has brought Covid-19 into Bangladesh. So, BNP is responsible for Corona viruses in our counyry and Awami Govt. has no role to safeguard the citizens of Bangladesh. Well said (Yes) Minister.

সচেতন নাগরিক
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৪:৩৬

এসব দায়িত্ব জ্ঞানহীন কথাবার্তা বলে আর কতদিন তৃপ্তি ঢেকুর তুলবেন মিঃ মন্ত্রী ? আপনারা নিজেরাই নিজেদেরকে জনগন থেকে বিচ্ছিন্ন করে ফেলেছেন কারনা সত্যিকার অর্থে জনগনের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসেননি আপনারা !!!

Kamruz Zaman
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৪:২৬

How long will you blame to BNP? BNP is almost dead... but still you guys are scared of... May be you can not sleep well... BNP is coming in dream..

Shahidul
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৪:০৮

What a responsible comment it is!

জিলানী
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৩:২২

একদিন শুনেছিলাম "আমরা করনোর চাইতে শক্তিশালী!" অতীতে দেখা গেছে এই সরকারের আমলে অসাধ্যকে সাধন করা সম্ভব হয়েছে। অতীতে দেখা গেছে কিছু হলেই তা জামাত শিবিরে ও বিএনপির কারণে, নুতন যুক্ত হেফাজতে ইসলাম। আমাদের প্রথম বিরোধ ছিল বৃটিশ, দ্বিতীয় বিরোধ পাকিস্তান, তৃতীয় স্বজাতির মধ্যে, আমরা কি বিরোধ দোষা দোষী নিয়ে কাটাব। আমরা কবে শিখব, যা বলব সত্য বলব, যা করব দেশ ও জাতির জন্য করব। কোর্ট কাসারীতে ত প্রত্যহ লক্ষ বার শুনতে হচ্ছে যা বলব সত্য বলব! কিন্তু কৈ!!!

Shahab
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৩:১৯

Mr. Kader you haven't work for that when you gone take bed you can't sleep only dream....b n p . When my job falling...

Sohel
১০ এপ্রিল ২০২১, শনিবার, ২:৪৩

মৃত্যুর মুখ থেকে ফিরে এসে মানুষ ভাল হয়, আল্লাহ ভীতি বাড়ে, আল্লাহ ছাড় দেয় ছেড়ে দেন না, ভুলে যাবেন না মিঃ

simon
১০ এপ্রিল ২০২১, শনিবার, ৩:২৮

what a smart speech. very much scared of BNP. hhhhhhhh......aa...... BNP ailo..........

রাজা
১০ এপ্রিল ২০২১, শনিবার, ২:৫৮

সম্ভবত ২০২১ সালের সেরা কৌতুক হবে এটা ।

Md. Abbas Uddin
১০ এপ্রিল ২০২১, শনিবার, ২:৪৬

মাননীয় মন্ত্রী, সন্মানের সাথে বলতে চাই যে, অজ্ঞ জনগনের পাশা-পাশি সরকার এবং বিরোধী দলও উদাসীনতার পরিচয় দিয়েছে। এক্ষেত্রে সরকারেরই দায় বেশী। সামনে স্পষ্ট সমাধানের পথ দেখা গেলেও সরকার সেই পথে হাঁটছে না ! বাংলাদেশের আর্থিক বাস্তবতায় ৩টি জিনিষ নিশ্চিত করতে পারলেই ইনশাআল্লাহ করনা নিয়ন্ত্রন করা অনেকটা সম্ভব। যেমনঃ (১) সকলকে সঠিক নিয়মে মাস্ক পরিধান (২) কমপক্ষে ৩ ফুট শারীরিক দুরত্ব বজায় রেখে চলা (৩) হাত দোয়ার ব্যাপারে জনসচেতনতা বৃদ্দি। তবে বাংলাদেশের জনসংখ্যার ঘনত্বের বাস্তবতায় শারীরিক দুরত্বের বিষয়টি একটু কঠিন হলেও মাস্ক পরার বিষয়টি ১০০% নিশ্চিত করতে হবে। করনা যুগে-যুগে মহামারী মোকাবিলায় মাস্ক পরিধান একটি কার্যকরী ব্যবস্থা হিসাবে প্রমানিত হয়ে আসছে। বাংলাদেশের আর্থিক বাস্তবতায় জীবন ও জীবিকা একই সাথে রক্ষা করতে চাইলে মাস্ক পরার কোন বিকল্প নাই। সারাবছর মাস্ক পরার অভ্যেস গড়ে তুলতে পারলে সেটা শুধু বর্তমান করনাই নয় ভবিষ্যতে রূপান্তরীত করনা সহ আরো অন্যান্য অজানা ভয়ংকর ভাইরাসের ক্ষেত্রে বিশেষভাবে অবধান রাখবে। তবে জনসচেতনতার জন্য স্বাস্থ্যবিধি ও আবেগময় গান তৈরী কর সারা দেশজুড়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রতিদিন নিয়মিত মাইকে প্রচার করতে হবে। এর পাশা-পাশি বিদেশের মত সর্বদলীয় বৈঠক ডাকতে হবে। যেহেতু বর্তমান জাতীয় পরামর্শক কমিটি সঠিক সমাধান দিতে পারছে না তাই নিজ দল ও অন্যান্য দল সমর্থিত এই সংক্রান্ত বুদ্দিবীবিদের পরামর্শ নিতে হবে। আমরা দেখেছি ইতিমধ্যেই জনাব বদিউল আলম সাহেব তার প্রতিষ্টান থেকে করনার বিষয়ে একটি কর্মশুচী নিয়ে অনেকটা সফল হয়েছেন। তাঁরও পরামর্শ নেয়া যেতে পারে। সময় কিন্তু দ্রুত চলে যাচ্ছে।

Khan
১০ এপ্রিল ২০২১, শনিবার, ২:৪৪

সব বিএনপির দোষ। করোনাও কি বিএনপির কারনে?

অন্যান্য খবর