× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

ম্যান সিটিকে লিডসের ধাক্কা

খেলা

স্পোর্টস ডেস্ক
১১ এপ্রিল ২০২১, রবিবার

ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে লিডস ইউনাইটেডের কাছে ধাক্কা খেলো ম্যানচেস্টার সিটি। গতকাল ইতিহাদে স্টুয়ার্ট ডালাসের গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে ম্যাচ সমতায় ফেরান ফারান তোরেস। তবে ইনজুরি টাইমে ডালাসের দ্বিতীয় গোলে কপাল পোড়ে পেপ গার্দিওলার দলের। পয়েন্ট টেবিলের নবম স্থানে থাকা লিডসের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল সিটিজেনরা। ম্যাচের পরিসংখ্যানও সেটাই বলে। পুরো ম্যাচে আধিপত্য দেখানো ম্যান সিটি দুই-তৃতীয়াংশ বল দখলে রেখে গোলবারের উদ্দেশে শট নেয় মোট ২৯টি। যার মধ্যে লক্ষ্যে ছিল মাত্র ৭টি। অপরদিকে ২৯ শতাংশ বল দখলে রেখে মাত্র দুটি শট নিতে সক্ষম হয় লিডস, যার দুটোই গোল হয়।
ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় ম্যান সিটি। পঞ্চম মিনিটে সতীর্থের পাসে গোলরক্ষককে একা পেয়েও বলে পা ছোঁয়াতে পারেননি বেনজামিন মেন্ডি। ১৮ মিনিটে এক ডিফেন্ডারকে কাটিয়ে রাহিম স্টার্লিংয়ের নেয়া শট তালুবন্দি করেন লিডস গোলরক্ষক। ৩৯তম মিনিটে ফের সুযোগ পান স্টার্লিং। ফার্নান্দিনহোর পাস ডি-বক্সে পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই ইংলিশ মিডফিল্ডার। দুই মিনিটের ব্যবধানে এগিয়ে যায় লিডস। ৪২তম মিনিটে প্যাট্রিক ব্যামফোর্ডের ব্যাকপাসে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান আইরিশ স্ট্রাইকার স্টুয়ার্ট ডালাস। এরপরই বড় ধাক্কা খায় লিডস। গ্যাব্রিয়েল জেসুসকে ফাউল করে হলুদ কার্ড দেখেন লিয়াম কুপার। পরে ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টে তাকে লাল কার্ড দেখানো হয়।
১০ জনের লিডসের ওপর চড়াও হয় ম্যান সিটি। ৫৪ মিনিটে জন স্টোন্সের জোরালো শট ঝাঁপিয়ে ফিরিয়ে দেন ইলান মেসলিয়ে। ৭৩তম মিনিটে ফার্নান্দিনহোর জোরালো শট প্রতিহত করেন এই ফরাসি গোলরক্ষক। তবে বেশিক্ষণ জাল অক্ষত রাখতে পারেননি তিনি। ৭৬তম মিনিটে বার্নার্দো সিলভার পাস ধরে ডান পায়ের শটে ম্যাচ সমতায় ফেরান স্প্যানিশ স্ট্রাইকার ফারান তোরেস।
ম্যাচের ফলাফল যখন প্রায় নিশ্চিত, তখনই নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান গড়ে দেন ডালাস। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে এগিয়ে গোলরক্ষককে পরাস্ত করে স্কোরলাইন ২-১ করেন এই আইরিশ উইঙ্গার। ৩২ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া সিটি ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লিডস। ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৫৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান লেস্টার সিটির।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর