× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

মামুনুল হকের ঘটনা ব্যক্তিগত: বাবুনগরী

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১১, ২০২১, রবিবার, ৪:৪২ অপরাহ্ন

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের যে বিষয়টি নিয়ে এখন সর্ব মহলে আলোচিত হচ্ছে এটা তার ব্যক্তিগত বিষয়। আর হেফাজত থেকে তার অব্যাহতির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সংগঠনটির আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী। রোববার চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় হেফাজতে ইসলামের জরুরি বৈঠক শেষে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mustafa Ahsan
১২ এপ্রিল ২০২১, সোমবার, ৬:১৩

কি অদ্ভুত যুক্তি - হুজুর সাংগঠনিক কাজ করতে করতে ক্লান্ত এর মধ্যে বিশ জনের মতো শহিদ হয়ে গেলেন তারপর হুজুরের সাহবিদের মারা যাওয়ার চল্লিশ দিনও হয়নি এর মধ্যেই চারদিন না যাইতেই হুজুরের শরির গরম হইয়া গেল ? আর যায় কই হুজুর সব থুইয়া মানবিক গল্পও লিখা ফেললেন।রিসোর্ট এ যাইয়া লুচচামি করতে ধরা খাইয়া নূতন বয়ান দিলেন স্ত্রীর কাছে বুঝি মাঝে মাঝে মন খুশি করতে মিথ্যা বলা যায় এবং ইসলামের চার বিবাহ জায়েজ কাজেই উনি রিসোর্ট গরম করতে যে কোন বউকে নিয়া একটু ফুরতি করতেই পারেন- মারহাবা মারহাবা কি যুক্তি ! এই যদি হয় মাদ্রাসা শিক্ষিত হুজুরের দলের কান্ড কলাপ তবে আম জনতার দোষ কি ? এরা জাতিকে কি মেসেজ দিচ্ছে তাদের আন্দোলনের ফলে মানুষ মারা গেল আর সেই সব প্রথম শারির নেতারা শরিরের অবসাদ কাটাতে নারি নিয়ে ,হোক সে স্ত্রী ,তাকে নিয়ে রিসোর্টে ফুরতি করতে যেতে হবে? কেন বিবাহিত স্ত্রীকে নিয়ে কি ঘরে আনন্দ করা যায় না? তাও যেখানে মারা যাওয়া সহকর্মীদের এবং আহত কর্মিদের কান্না থামেনি রক্তের দাগ শুকায়নি এর মধ্যেই শরির গরম হয়ে গেল? এর থেকে তো বনের প্রানীরা ভালো ।

শাজিদ
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৪:১৭

মামুনুল হক বজ্র কন্ঠের নাম।

Mahbub
১১ এপ্রিল ২০২১, রবিবার, ১০:৩২

Babu Nagree is a fraud, now he describes that it's personal matter of Mamun but once he denyed the allegation against Mamun.

Masumbillah
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৯:২০

উনাকে দমাতে পারলে, হেফাজত কে দমানো সহজ। তাইতো উনার বিরুদ্ধে লেগেছে সমস্ত বিরোধী শক্তি। উদ্দেশ্য উনার বলিষ্ঠ কন্ঠ রোধ করা।

শাজিদ
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৯:১৬

এই সরকার কোনো উদ্দিশ্য হাচিলের জন্য নাটকীয়া অনেক কিছুই এই করতে দেখেছে জনগন। শরীয়তের বিধান মতে চার স্ত্রী রাখতে পারে একজন পুরুষ। শরীয়তের বিধানও ভঁঙ্গ করেছে এই প্রমাণের লক্ষ্যে সরকার মামুনুল হক সাহেবের জন্য ৬/৭ টা বউয়ের ব্যবস্থা করবে আশাকরা যায়। গনমাধ্যমের বিশেষ একাংশ মাদ্রাসায় সমকামিতার সংবাদ প্রচার করে, সংবাদ গুলি কতটুকু সঠিক জানিনা কারণ কিছুক্ষণ পর ঐ সংবাদ গুলি প্রথম সারির অনলাইনে আর পাওয়া যায়না তবে গুড়পাক খায় ফেইসবুকে এবং ঐ তথ্যের ভিত্তিতে প্রশাসনিক কোনো পদক্ষেপও দেখা যায় নাই, হতেও পারে মাদ্রাসায় এইসব অপরাধ হচ্ছে তবে যেসব অঙ্গনে যথা কলেজ বিশ্ববিদ্যালয়, গনমাধ্যম কার্যালয় সহ বিশেষ কিছু গার্মেন্টস এ যারা মাসের পর মাস যৌনাচার করে এবং ঘোষণা দিয়ে লীভ টুগেদার করে আসতেছে তাদের বিস্তারিত সংবাদ প্রথম সারির গনমাধ্যমে প্রচার করা হবে আশা করি।

Mahbub
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৮:৪১

ব্যক্তিগত বিষয়ে সাঙ্গঠনিকভাবে নাক গালালেন কেন? ভন্ড, ধর্ম ব্যবসায়ী, জাতী আপনাদের উপযুক্ত শাস্তি চায়।

রিঙ্কু জিসান
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৭:৪১

এরশাদ প্রথম স্ত্রীর বিনা অনুমতিতে বিয়ে করেছেন, তাও আবার লুকিয়ে, এর দায়ভার আমাদের জাতীয় জাতীয় পার্টি কখন নেবে না, সেটা একান্ত ব্যক্তিগত, মাদ্রাসায় সমকামীতা পায়ুকামীতাএ গুলো মাদ্রাসার ব্যক্তিগত ব্যাপার,আর যদি কেউ ইসলাম ত্যাগ করে, তার কল্লা ফেলে দিতে হবে?

Shahnewaz Shanto
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৬:৩৭

একজন মামুনুল হক আর রাম-শ্যাম, যদু মধূ এক কথা নয়। মামুনুল হক কে দেখে এখন যদি সারা দেশে মানবিক বিবাহের রেওয়াজ চালু হয় সেটার দায়িত্ব কি হেফাজত ইসলাম নিবে। অবশ্য আমার হেফাজত ইসলাম নামটাই পছন্দ না। ইসলাম এর ক্রান্তিকাল শুরু হয় নি যে, তার হেফাজত করার দায়িত্ব তাদের দেওয়া হয়েছে? নোংরামীর একটা সীমা থাকা দরকার....। ইসলাম তার স্বমহিমায় টিকে থাকবে অনন্তকাল। দুঃখ হয়, লজ্জাও লাগে... এরা আবার মাঠে ময়দানে ইসলামের সবক দেয়।

Mahmud
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৫:২১

মামুনুল কান্ড শুরু হবার পর থেকে আপনারা সরাসরি তার পক্ষে অবস্থান নিয়েছেন এবং তার পক্ষে সাফাই গেয়েছেন । শুধু তা-ই নয় , আপনারা তার অবৈধ বিয়েকেও বৈধতা দিয়েছেন । আজ তার সব অপকর্ম মানুষের সামনে পরিস্কার হবার পর বলবেন এগুলো তার ব্যক্তিগত বিষয় , এটা কোন ভাবেই মেনে নেওয়া যায় না । আপনাদের আসকারা পেয়েই মামুনুল হক ধরাকে সরা গ্গান করা শুরু করে । যার পরিনতি আমরা আজ দেখতে পারছি । ইসলামের হেফাজতে নামে আপনারা জেনাকারী , ব্যভিচারীকে হেফাজত করবেন , আমরা মুসলমানরা এটা হতে দিতে পারি না । হেফজতের শীর্ষ নেতৃত্যের সবাইকে আইনের আওতায় আনা হোক এবং সংগঠনটির কার্যক্রমের উপর একটি তদন্ত করা হোক । ইসলাম আমাদের সব মুসলমানের ধর্ম , এটা করো একক সম্পত্তি নয় । তাই হেফাজত নামক এই সংগঠনটির আদৌ কোন প্রয়োজন আছে কি না সেটা ভেবে দেখা উচিত ।

Riaz
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৫:০৮

Manusher eto chulkani ken bujhina..uni to r rap kore nai.. Jokon party er leader ra gono dorshon kore tokn to dekhi karo eto chulkani thake na..

আনিস উল হক
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৪:৪৬

কোন ব্যক্তির একক অনৈতিক অপকর্ম এর দায় অবশ্যই কোন সংগঠনের উপর বর্তায় না কিন্তু সেই ব্যক্তি যদি সেই সংগঠনের নেতৃস্হানীয় ব্যক্তি হন এবং সেই ব্যক্তির সব অপকর্ম বিস্তারিত ভাবে জনসমক্ষে বেড়িয়ে আসে ও সেই ব্যক্তির বিরুদ্ধে তার সংগঠন যদি কোন ব্যবস্থা না নেয় তবে সেই সংগঠনের নৈতিক মান নিয়ে প্রশ্ন তোলা যাবে কি না?

সামি
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৪:৩১

ব্যক্তিগত ঘটনা সংগঠন নিবে না এই মতেরসাথেএক মত কিন্তু মামুনুল হক সাহেব নিজের প্রয়োজন যে ফতোয়া দিয়েছেন এর দায়ভার নিতে হবে।

Khokon
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৪:১৮

ইসলামের একজন প্রধান বক্তা এবং হেফাজতের আমির মাহামুণুল হকের, এমন কর্ম কান্ডের নিন্দা না করে, তার ব্যাক্তিগত ব্যাপার বলে যে, হেফাজত বিবৃতি দিয়েছে তা জনগণের কাছে পরিষ্কার যে, হেফাজত মামুনুল হকের কর্ম কান্ডের স্বীকৃতি দিয়েছে। একজন ইসলামের ব্যাক্তিত্ব হয়ে যেভাবে বলেন যে, স্ত্রীর বাহিরে অন্য মেয়ে নিয়ে আনন্দ ফূর্তি করে, সেটা স্ত্রীর কাছে মিথ্যা বলে তাকে উড়িয়ে দেওয়া যাবে এবং তাতে ইসলামে কোনো প্রভাব পড়বে না । এ ভাবে ইসলাম বিরোধী কাজ নিজে করে এটাকে সমাজে মাহামুনুল হক যে ভাবে (ইসলাম বিরোধী) শুদ্ধ করতে, কাজটিকে সঠিক বলে জায়েজ করে দিলেন, তা ভবিৎসত্ মুসলিম প্রজন্মের উপর এই পদ অনুসরণ করার সামিল এবং এর দায়িত্ব কিনতু হেফাজতের উপরই বর্তাবে।

জাহাঙ্গীর আলম
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৪:১৫

এতদিন তাহলে সাফাই গাইলেন কেন? রিসোর্টে যে তান্ডব চালানো হল মামুনুলকে নিয়ে তার দায় তা হলে কার।

Saiful Malek Akash
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৩:৪৯

উনি যথার্থই বলেছেন। মামুনুল হক একটি জাগরণে নাম। নাটক সাজিয়ে উনার কন্ঠ কে থামিয়ে দেওয়া যাবে না।

অন্যান্য খবর