× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

করোনায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১১, ২০২১, রবিবার, ৫:০৩ অপরাহ্ন

প্রায় প্রতিদিনই ভাঙছে মৃত্যতে রেকর্ড। আজও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে গতকালের ৭৭ জনের রেকর্ড অতিক্রম করেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৭৩৯ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৫৮১৯ জন। মোট শনাক্ত ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ৪২১২ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৭৬ হাজার ৫৯০ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ২৪৮ টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ২৯৮টি নমুনা সংগ্রহ এবং ২৯হাজার ৩৭৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৫০ লাখ ২ হাজার ৮৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২০শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪২শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জামশেদ পাটোয়ারী
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৭:১৩

২০২০ সালে করোনার শুরুতে সরকার আক্রান্ত এবং মৃতের সংখ্যা কঠোরভাবে নিয়ন্ত্রণ করেছিল। অনেকে এই তথ্য যারা প্রচার করে জেলে যেতে হয়েছে। আমার পরিচিত একজন ডাক্তার মিডিয়ার সাথে করোনার বাস্তব পরিস্থিতি নিয়ে কথা বলে জেলে যেতে হয়েছে। তিনি জেলে থাকা অবস্থায় তার পিতা ছেলেকে জেল থেকে বের করার যুদ্ধ করতে গিয়ে করোনায় আক্রান্ত হন এবং মৃত্যুবরণ করেন। এবার সরকার মনে হচ্ছে একেবারে উদার। যে অপরাধ করে অনেকে জেলে গিয়েছিল এখন একই কান্ড মনে হচ্ছে সরকার করছে। এখন সরকারকে জেলে নেবার তো কারো ক্ষমতা নাই। করোনায় মৃত এবং আক্রান্তের হিসাব সরকার ছাড়া আর কারো করার ক্ষমতা নাই। মিডিয়া চাইলে পারে কিন্তু তারা চাইবেনা। ডিজিটাল আইন নামের জার্মান শেফার্ডের ভয়ে কেউ এই তথ্য জানলেও প্রকাশ করতে যাবেনা। কারণ সরকার ছাড়া সবার ঘাড়েই তো মাত্র একটা কল্লা। সুতরাং আমাদের সরকার মহাশয় যাহা চাইবেন তাহা-ই্ হবে।

সোহেল
১১ এপ্রিল ২০২১, রবিবার, ৪:২৬

সবাই যদি স্বাস্থ্যবিধি মেনে চলে অযথা বাহিরে আড্ডা না দেয় তাহলে ইনশাআল্লাহ নিয়ন্ত্রণে আনা সম্ভব। লকডাউন অবশ্যই দিতে হবে এবং কঠোরভাবে পালন করতে হবে প্রয়োজনে সেনাবাহিনীর সহায়তা নেওয়া যেতে পারে।

অন্যান্য খবর