× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

কাশ্মীরে মসজিদে গুলি নিয়ে পাকিস্তানের নিন্দা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ১১, ২০২১, রবিবার, ৫:০৫ অপরাহ্ন

ভারতীয় কাশ্মীরের একটি মসজিদে গুলির ঘটনার নিন্দা জানিয়েছে পাকিস্তান। কাশ্মীরের শোপিয়ান এলাকায় গত শুক্রবারের ওই ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, ভারতীয় বাহিনী অভিযানের নামে মসজিদের পবিত্রতা নষ্ট করেছে এবং এর ক্ষতি সাধন করেছে। এরমধ্য দিয়ে ভারত এ অঞ্চলে তাদের নিপীড়নের পুনরাবৃত্তি করেছে। একে ভারতের রাষ্ট্রীয় সন্ত্রাস বলেও আখ্যায়িত করেছে পাকিস্তান। বিবৃতিটি গণমাধ্যমের কাছে উপস্থাপন করেন পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরি।
তিনি বলেন, এই ঘটনার মধ্যে দিয়ে ভারতীয় বাহিনীর নৈতিক অবক্ষয় স্পষ্ট হয়ে উঠেছে। মানুষের বিশ্বাস ও সাংস্কৃতিক পরিচয়কে আঘাত মানবাধিকারের লঙ্ঘন এবং আন্তর্জাতিক আইনের বিরোধী।
কিন্তু ইতিহাস দেখিয়েছে যে, এভাবে ধর্মীয় বিশ্বাসে আঘাত করে কাশ্মীরিদের 'উদ্দেশ্যকে' দমিয়ে রাখা যাবে না। ভবিষ্যতেও ভারত সফলতা পাবে না। জাহিদ হাফিজ আরো বলেন, পাকিস্তানের সরকার ও জনগণ ভারতীয় কাশ্মীরের বাসিন্দাদের পাশে থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Faruque Ahmed
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:৪১

এটি বিজয়ের প্রতীক। এটি আল্লাহর সাহায্য প্রাপ্তির প্রতীক ..আল্লাহ জানেন অস্ত্র ছাড়া মানুষ অস্ত্রের বিরুদ্ধে দাঁড়াতে পারে না। তবে এখনও তাদের বিরুদ্ধে যুদ্ধ করা লোকেরা (খালি এবং অস্ত্র ছাড়াই) শহীদ (সম্মানজনক) হবে।

অন্যান্য খবর