× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

চবি’র প্রাক্তন অধ্যাপক ড. হাসান মোহাম্মদের ইন্তেকাল

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১২ এপ্রিল ২০২১, সোমবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক, বিশিষ্ট রাজনীতি বিজ্ঞানী ড. হাসান মোহাম্মদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। রোববার বেলা ৩টায়  নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নিয়াজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। মৃত্যুকালে ড. হাসান মোহাম্মদের বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি ২ পুত্র সন্তানের জনক।  এই গুণী রাষ্ট্রবিজ্ঞানীর দুই সন্তানও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। জানা যায়, সন্দ্বীপে  জন্ম নেয়া ড. হাসান মোহাম্মদ বিশ্ববিদ্যালয়ের সর্বমহলে শ্রদ্বেয় একজন শিক্ষক ছিলেন। সমাজ ও রাষ্ট্রসংস্কার নিয়ে তার লেখা কয়েকটি বই বেশ প্রশংসা কুড়িয়েছিল। তিনি বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী ও জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দলের দীর্ঘদিন আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন।
পারিবারিক সূত্রে জানা যায়, মরহুমের প্রথম জানাজা চট্টগ্রাম শহরস্থ নিউ চাঁদগা আবাসিক এলাকার জামে মসজিদের সামনে অনুষ্ঠিত হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা বাদ এশা রাত নয়টায় অনুষ্ঠিত হবে। জানাজা শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে মরহুমের লাশ দাফন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর