× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

অলিম্পিক ওয়াইল্ডকার্ডের স্বপ্ন নিয়ে উজবেকিস্তান যাচ্ছেন মাবিয়া

খেলা

স্পোর্টস রিপোর্টার
১২ এপ্রিল ২০২১, সোমবার

নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণজয়ের পর ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত বলেছিলেন, তার চোখ এখন অলিম্পিকে। আর অলিম্পিক গেমসে দেশসেরা এই নারী ভারোত্তোলক অংশ নিতে পারবেন কিনা তা জানা যাবে এ মাসেই। ১৬ থেকে ২৫শে এপ্রিল উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠিত হবে এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ। এখানে অংশ নেয়ার পরই জানা যাবে অলিম্পিক গেমসে অংশগ্রহণের জন্য মাবিয়া ওয়াইল্ডকার্ড পাবেন কি না। আগামী জুলাই-আগস্টে জাপানের টোকিওতে বসবে অলিম্পিকের মহা আসর। বিশ্বের ১০ দেশের ১০ জন ভারোত্তোলককে ওয়াইল্ডকার্ড দেয়া হবে অলিম্পিকে অংশগ্রহণের জন্য। মাবিয়া আক্তার সীমান্ত ১০ জনের একজন হওয়ার সুযোগের দ্বারপ্রান্তে। সেই স্বপ্ন নিয়ে ১৯শে এপ্রিল ভোর রাতে উজবেকিস্তানের উদ্দেশ্যে উড়াল দেবেন গত দুটি এসএ গেমসে এবং এবারের বাংলাদেশ গেমসে রেকর্ড গড়ে স্বর্ণ জেতা এই ভারোত্তলক।
ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ৭ আসরে অংশ নিয়ে ভালো পারফরম্যান্স করলেই কেবল মিলবে অলিম্পিক গেমসের ওয়াইল্ডকার্ড। মাবিয়া ৬ টিতে অংশ নিয়েছেন। এটা সপ্তম এবং শেষ।
অলিম্পিকের আগে সিনিয়রদের আর কোনো চ্যাম্পিয়নশিপ নেই। যে কারণে, এই আসরই মাবিয়ার ওয়াইল্ডকার্ড পাওয়ার শেষ সুযোগ।
তিন ভারোত্তোলক, দুই কোচ ও এক কর্মকর্তা- ৬ সদস্যের দল যাচ্ছে উজবেকিস্তান। অন্য দুই ভারোত্তোলক হলেন সর্বশেষ এসএ গেমস ও বাংলাদেশ গেমসে স্বর্ণজয়ী জিয়ারুল ইসলাম এবং নবম বাংলাদেশ গেমসে স্বর্ণজয়ী মনিরা কাজী। দুই কোচ ফারুক আহমেদ সরকার ও শাহরিয়া সুলতানা সুচি। আগামী ২১শে এপ্রিল বাংলাদেশের ভারোত্তোলকরা প্রতিযোগিতার প্লাটফর্মে নামবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর