× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

নির্বাচনী সহিংসতা মেহেন্দিগঞ্জে নিহত ২

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
১২ এপ্রিল ২০২১, সোমবার

করোনার কারণে স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় বরিশালের মেহেন্দিগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। শনিবার রাতে উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়নে আওয়ামী লীগ ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। এ সময় আহত হয়েছেন ৬ জন। ইউনিয়নের কালীগঞ্জ বাজার সংলগ্ন পূর্ব ও পশ্চিম সুলতানী গ্রামে এ সংঘর্ষের সময় কয়েকটি বাড়ি 
ভাঙচুর করে মালামাল লুট করার অভিযোগও পাওয়া গেছে। এ ঘটনায় এ পর্যন্ত পুলিশ উভয়পক্ষের ৮ জনকে আটক করা হয়েছে।
সংঘর্ষে নিহতরা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী রুমা আক্তার সরদারের সমর্থক সাইফুল সরদার (২৮) এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থক (চাচাতো ভাই) সাঈদ চৌধুরী (২২)। আহতরা হলেন- রুমা আক্তার সরদারের সমর্থক হাবু সরদার (৩০), জহিরুল ইসলাম (৩২), রতন সরদার (৫০), আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থক অহিদ হাওলাদার (৩৮) ও হাসান আলী হাওলাদার (৭০)।
নিহত সাইফুল সরদারের স্ত্রী খাদিজা বেগম জানান, নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরী ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী রুমা আক্তার সরদারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তার স্বামী সাইফুল সরদার রুমা আক্তার সরদারের সমর্থক ছিলেন। শনিবার গভীর রাতে আওয়ামী লীগ প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরী, তার সমর্থক মিজান মোল্লা ও নোমান মোল্লার নেতৃত্বে শতাধিক ব্যক্তি রামদা ও ধারালো অস্ত্র নিয়ে পূর্ব সুলতানী গ্রামে রুমা আক্তার সরদারের সমর্থকদের বাড়িঘরে হামলা চালায়।
এ সময় তার স্বামী সাইফুল সরদারকে কালীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় ধরে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ছাড়া মিলন চৌধুরীর সমর্থকরা কয়েকটি বাড়িঘর ভাঙচুর এবং মালামাল লুট করে নিয়ে যায়।
রুমা আক্তার সরদারের সমর্থক আহত হাবু সরদার জানান, মিলন চৌধুরীর নেতৃত্বে শতাধিক ব্যক্তি অতর্কিত এ হামলা চালায়।
তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরী জানান, শনিবার রাত ১২টার দিকে প্রথমে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী রুমা আক্তার সরদারের সমর্থকরা তার সমর্থকদের ওপর হামলা চালায়। এতে তার চাচাতো ভাই সাঈদ চৌধুরীসহ কয়েকজন সমর্থক আহত হন। সকালে আহত চাচাতো ভাই সাঈদ চৌধুরীকে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সকাল সাড়ে ১০টার দিকে সাঈদ চৌধুরীর মৃত্যু হয়।
অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শাহজাহান হোসেন জানান, এ ঘটনায় সকাল থেকে বেলা ১টা পর্যন্ত উলানিয়া ইউনিয়নের পূর্ব ও পশ্চিম সুলতানী গ্রামে অভিযান চালিয়ে উভয়পক্ষের ৮ জনকে আটক করা হয়েছে। তাছাড়া ওই দুই গ্রামে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর