× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ
কোভিডের দ্বিতীয় অভিঘাতে কাঁপছে ভারত

১ দিনে আক্রান্ত ১ লক্ষ ৭০ হাজার, মৃত ৯০০

ভারত

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) এপ্রিল ১২, ২০২১, সোমবার, ৯:৩৬ পূর্বাহ্ন

কোভিড এর দ্বিতীয় সার্জ এর আক্রমণে কাঁপছে আসমুদ্র হিমাচল ভারত। রবিবার আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭০ হাজার ১৯৫ জন। ১০ অক্টোবরের পর একদিনে এত সংখ্যায় আক্রমণের ঘটনা প্রথম। রবিবার মৃত্যু হয়েছে ৯০০ জনের। মৃতের সংখ্যাতেও রেকর্ড। মহারাষ্ট্র কোভিড আক্রান্তের শীর্ষে। সেখানে মোট আক্রান্ত ৬৩ হাজার ২৪৪। লাফিয়ে লাফিয়ে যে কোভিড বাড়ছে তার প্রমান আক্রান্তের সংখ্যা।
শনিবার আক্রান্ত হয়েছিল ১ লক্ষ ৫২ হাজার লোক। রবিবার সংখ্যাটি বেড়ে যায় ১৮ হাজারেরও বেশি। মহারাষ্ট্র ছাড়াও আটটি রাজ্যে সংক্রমণ দ্রুত বাড়ছে। এই আটটি রাজ্য হল - পশ্চিমবঙ্গ, বিহার, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, হারিয়ানা, পাঞ্জাব ও ওড়িশা। পশ্চিমবঙ্গের মধ্যে কলকাতা আক্রান্তের নিরিখে শীর্ষে আছে। রবিবার কলকাতায় আক্রান্তের সংখ্যা ১,১০৯।  কলকাতার কোভিড হাসপাতালগুলি আবার খুলছে। হোটেল-রেস্তোরাঁতে খাবার বিক্রি কমছে। অনুমান করা হচ্ছে এই পরিস্থিতি চললে ভোটের পর ফের লকডাউন হতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:০৯

কেউ বিধি মানে না। আক্রান্ত তো হবেই। মারা ও যাবে। এই মহামারী থেকে রক্ষা পাওয়ার একমাত্র পথ বিধি সম্পূর্ণ ভাবে মেনে চলা। সামান্য ত্রুটি কঠিন হয়ে দেখা দিতে পারে। যারা এখন ও আক্রান্ত হননি স্বাস্থ্য সুরক্ষা অক্ষরে অক্ষরে পালন করুন। সমাবেশ এড়িয়ে চলুন। সমাবেশে গেলে মাস্ক এমন ভাবে টাইট করে পড়ুন যাতে নাক মুখ ভাল করে বন্ধ থাকে।

অন্যান্য খবর