× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

তিন দশক পর শেফিল্ডের মাঠে জিতল আর্সেনাল

খেলা

স্পোর্টস ডেস্ক
১২ এপ্রিল ২০২১, সোমবার

উত্থান-পতনের মধ্য দিয়ে চলা আর্সেনাল অবশেষে পেয়েছে জয়ের দেখা। রোববার ইংলিশ প্রিমিয়ার লীগে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার দল। সব প্রতিযোগিতায় চার ম্যাচ পর জয়ের স্বাদ পেল গানাররা। শেফিল্ডের মাঠে ৩০ বছর পর লীগ ম্যাচ জিতল আর্সেনাল। ১৯৯১ সালের এপ্রিলে শেষবার শেফিল্ডের মাঠ ব্রামল লেনে জয় পেয়েছিল দলটি। তার আগে খেলা ৪ ম্যাচে হার ও ড্র সমান ২টি করে।

পয়েন্ট তালিকার তলানির দল শেফিল্ডের মাঠে আর্সেনাল লিড নেয় ৩৩তম মিনিটে। ডান পায়ের শটে গোল করেন আলেকসঁদ লাকাজেত। ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গাব্রিয়েল মার্তিনেলি।
প্রিমিয়ার লীগে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গোলের দেখা পেলেন ৪৪৬ দিন পর। সবশেষ তিনি গোল করেছিলেন চেলসির বিপক্ষে, গত বছরের জানুয়ারিতে। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে স্কোরলাইন ৩-০ করেন লাকাজেত। প্রিমিয়ার লীগে গোলের ফিফটি করলেন এই ফরাসি ফরোয়ার্ড। থিয়েরি অঁরি, অলিভিয়ে জিরু ও রবার্ট পাইরেসের পর চতুর্থ ফরাসি হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগে ৫০তম গোলের মাইলফলক ছুঁয়েছেন লাকাজেত।

৩১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে উঠে এসেছে আর্সেনাল। দিনের অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ৩-২ গোলে হেরে গেছে লেস্টার সিটি, ৫৬ পয়েন্ট নিয়ে তারা আছে তিন নম্বরে। ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে চূড়ায় ম্যানচেস্টার সিটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর