× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ
সব অফিস, গণপরিবহন, মার্কেট বন্ধ, কলকারখানা চালু

সাতদিনের কঠোর বিধিনিষেধের ঘোষণা

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১২, ২০২১, সোমবার, ১২:১৮ অপরাহ্ন

করোনার সংক্রমণ প্রতিরোধে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। ১৪ই এপ্রিল থেকে ২১শে এপ্রিল পর্যন্ত এ বিধিনিষেধ কার্যকর হবে। আজ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।  এতে বলা হয়েছে, সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন ও উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ কার্যকর হবে না। শিল্প কারখানা সমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন, সৎকার ইত্যাদি) কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। খাবার হোটেল ও রেস্তুরাঁ দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত খাদ্য বিক্রয় ও সরবরাহ করা যাবে।
শমিংমল সহ অন্যান্য দোকান, মার্কেট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও নিত্যপণ্যের দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত  উন্মুক্ত স্থানে ক্রয় বিক্রয় করা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সাইফুলইসলাম
১২ এপ্রিল ২০২১, সোমবার, ৪:১৮

জনগণ মানবে তো........?

HUMAYUN AHMED
১২ এপ্রিল ২০২১, সোমবার, ৩:৩৪

Darun. Amara sob pagol.

ranju
১২ এপ্রিল ২০২১, সোমবার, ৩:০৩

বাবা তোমার দরবারে সব পাগলের খেলা বিটিভি দেখে বাবা সম্পর্কে জানার এখনই সুযোগ

মোহাম্মদ আনোয়ার
১২ এপ্রিল ২০২১, সোমবার, ২:০২

লকডাউন বাংলাদেশে কিন্তু আন্তর্জাতিক ফ্লাইট কেন বন্ধ করলো সরকার। যারা আসবে তারা তো করোনা সার্টিফিকেট নিয়েই আসবে, না নিয়ে আসলে হোম কোয়ারেইন্টিন এ থাকবে কিন্তু আন্তর্জাতিক ফ্লাইট কেন বন্ধ করা লাগবে?

মোঃ জাকির হোসেন পাটো
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:১৯

এত কড়া লকডাউনে শেয়ার বাজার কেন খোলা থাকবে? শেয়ার বাজার খোলা থাকলে মানুষ বেকার ঘরে বসে না থেকে শেয়ার বাজারে যাবে, শেয়ার ক্রয় বিক্রয় করলে ব্যাংকে টাকা লেনদেন করতে যাবে এটাই স্বাভাবিক। তাহলে এই বাজারটি খোলা রাখা কেন এত অত্যাবশ্যকীয় হয়ে গেল! গতবছর করোনা মহামারির শুরুতে শেয়ার বাজারে বিনিয়োগকারীদেরকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রীর উধ্যোগে ফ্লোর প্রাইস বসানো হয়, যারজন্য মানুষ একেবারে শুণ্য হস্ত হয়নাই, সাধারণ বিনিয়োগ কারীরা এরজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছেন। অথচ বর্তমান চেয়ারম্যান সাহেব খুবই খারাপ সময়ে ৬৬ টি কোম্পানির শেয়ারের ফ্লোর প্রাইস তুলে দিয়ে সাধারণ বিনিয়োগ কারীদেরকে শেষ করে দিলেন। মধ্যখানে বাজার ভালো অবস্থানে ছিল, ফ্লোর প্রাইস তুলতে হলে তখন তোলা যেত। আমাদের দেশে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া কোনই সঠিক কাজ হয়না। তাই এই বিষয়টি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ কামনা করছি।

MAJUMDER SANTOSH
১২ এপ্রিল ২০২১, সোমবার, ২:১২

বাবা তোমার দরবারে সব পাগোলের খেলা !না না রকম ......................................................

মোহাম্মদ
১২ এপ্রিল ২০২১, সোমবার, ২:১১

আমি অনেক সময় চিন্তা করি এসবদের মতো দণ্ড মূর্খ গুলারে কে মন্ত্রীর পদ দেয় বা কারা তাদের লকডাউন সম্পর্কে আইডিয়া দেয়? আসলে কি তারা লকডাউন সম্পর্কে জানে ও বুঝে লক ডাউন কিভাবে দিতে হয় জানে তারা নাকি বাঁশের নিচে দিয়ে ডাউন হয়ে যাওয়াকে যে লকডাউন বলে তারা এটাকেই লক ডাউন জানে, সুস্থ্য জ্ঞানে বলবেন মন্ত্রী মশায় গুলা আচ্ছা সব বন্ধ রাখলেন শ্রমিকরা কি স্যাটেলাইট করে গার্মেন্টেসে যাবে? নাকি রকেটে করে। বোকারদল কোথাকার

Borno bidyan
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১২:৫৬

লক-ডাউন না লক-আপ ? কিছুই বুঝতে পারছি না! হটকারী বা তঞ্চকতা করে সাময়িক বাহবা পেলেও এই লকডাউন কোন সফলতা বয়ে আনবে না! করোনার সেকেন্ড ওয়েভ সংক্রমণ সংক্রান্ত পূর্ব সতর্ককরণ সম্পর্কে ব্যাপক পূর্বাবাস থাকা সত্ত্বেও সরকারে প্রস্তুতি শুন্য! অনেক হাসপাতালের করোনা ইউনিট বন্দ হয়ে গেছে! এমনকি গোটা হাসপাতাল পর্যন্ত উধাও! জনগণকে নিপীড়ন আর মিডিয়াকে সত্য প্রকাশে করোনা বিলুপ্ত হয়ে যাবে না ! গার্মেন্টস ফ্যাক্টরি খোলা রেখে শ্রমিকদের আনা নেয়া করতে হলে পরিবহন চলবে, তাদের খাবার জন্য হোটেল ক্যান্টিন খুলবে, তাদের সদাই পত্র কিনতে দোকান খুলতে হবে ! রসদ জোগাতে সারা দেশজুড়ে নিত্য পণ্যের হাহাকার রোধে ট্রাক চলবে ! এভাবেই ভেঙে পড়বে কঠোর লকডাউন!! শুধু মাজখানে কিছু গরিব মানুষ আইন ভঙ্গের জন্য হয়রানি তথা নির্যাতিত হবে !

Faruque Ahmed
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:২৫

আসুন টিভি আটেলকে বয়কট করি (যারা গণনা ছাড়াই কথা বলে)। টক শো বয়কট করুন (আজাইরা কথা বলছেন)।

Kazi Md Golam Kabir
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:১৪

Congratulations to our great & patriotic Business Community. Hats off to you guys. Our ever strongest Government compelled to make peculiar meaning of LOCK DOWN...........

Faruque Ahmed
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:১০

আমার মন্তব্য থেকে দয়া করে সরকারের দালাল আমাকে বলবেন না। আমি সরকারের সোমালচোনাও করছি।অধ্যয়ন এবং ভিড় শ্রেণীবদ্ধ করুন। সম্ভাব্য ফ্যাক্টর, যেখানে ভিড় হতে পারে। সব খোলা থাকলে কি আমরা বাঁচতে পারি? সব বন্ধ থাকলে কি আমরা বাঁচতে পারি? সরকার সঠিক কাজ করেছে শিল্প প্রতিষ্ঠান খোলার মাধ্যমে.....গার্মেন্টস কারখানা বন্ধ হয়ে গেলে কী হবে তা অধ্যয়ন করুন do উপার্জনের আর্থিক সুযোগ বন্ধ হয়ে যাবে। শ্রমিক ইচ্ছা করলে এবং কর্মচারীরা কম অর্থ পাবে, আমাদের সরকারের কি উপার্জন ছাড়াই পুরো লোককে চালানোর জন্য পর্যাপ্ত টাকা রয়েছে? চলমান উন্নয়ন কাজগুলি পরিমাপের জন্য একাগ্রতার অধীনে রাখুন।আমি গার্মেন্টস শিল্পের একজন কর্মচারী হিসাবে আমার স্ব-পরিচয় দিতে পারি।.. শিল্পগুলি সম্পর্কে কোনও ধারণা না থাকলে শিল্পগুলি বন্ধ করার বিষয়ে মন্তব্য করবেন না

jashim
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:০৬

গার্মেন্টস কারখানা খোলা থাকবে। কিন্তু কর্মীদের যাতায়াত কি করে হবে। গন পরিবহনতো বন্ধ। চট্টগ্রামে বেশ কিছুদিন ধরে ৪-৫ গুন ভাড়া দিয়ে কর্মীরা যাতায়ত করছে। আজ দুইদিন ধরে সন্ধ্যা ৬.৩০টার পর গাড়ীও পাওয়া যাচ্ছেনা।

MD SHAFIQUZZMAN
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১:০২

গার্মেন্টস রিলেটেড হেড অফিস গুলো যেন না অফ থাকবে কি না সেগুলো বলা হয়নি? আমাদের অফিস তো খোলা আছে.

নেছার আহমেদ
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১২:৫১

আচ্ছা লকডাউন যদি সমাধান হত তাহলে ইউরোপ কেন কাদছে ?? তারা যেভাবে কঠোর লকডাউন চালাতে পেরেছে সেভাবে আমাদের দেশে এ্যাপ্লাই করা অসম্ভব। কারন সেসব দেশের রাস্ট্রই তার নাগরিকের মৌলিক চাহিদা পুরোনের দায়িত্ব পালন করেছে যেটা বাংলাদেশে একেবারেই অসম্ভব। তারপরেও তাদের কোন উন্নতি নেই ! আর আমাদের দেশে কিছু টিভি আতেলের সুপারিসে সারা দেশে লকডাউন হতে যাচ্ছে। অথচ তারা এর ফলাফল জেনেও না জানার ভান করছে।

md.bodruzzaman
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১২:৫১

আমি এইটুকু বলবো আল্লাহ সবাইকে রক্ষা করুন

জাফর আহম্মদ
১১ এপ্রিল ২০২১, রবিবার, ১১:৪৪

শিল্প কারখানা খোলা রেখে লকডাউন, এটাকে কিভাবে সর্বাত্মক লকডাউন বলা যায়। আগের নামকাওয়াস্তে লকডাউনের মতোই হবে বুঝা যাচ্ছে। বুঝলাম, আমাদের করোনায় সংক্রমণ ও মৃত্যু থেকে বোধহয় আর রেহাই নেই। এইধরনের লকডাউনকে "যে লাউ সে কদু" টাইপের লকডাউন বললেও ভুল হবেনা। এখন মহান আল্লাহ পাকই আমাদের একমাত্র সহায়.....

MOHAMMAD SHAHIDUR RA
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১২:৪২

হটকারী লক ডাউন , মনে হয়না দেশে সরকার বলে কোন প্রানি আছে

মির্জা কামরুদ্দীন
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১২:৪০

ব্যাংকের কি হবে ? বিভিন্ন পোর্টে আমদানি রপ্তানির কি হবে ? বুঝলাম না !

ক্ষুদিরাম
১২ এপ্রিল ২০২১, সোমবার, ১২:২৮

বাবা তোমার দরবারে সব পাগোলের খেলা !! শিল্প কারখানা চালু রেখে কঠোর লকডাউন, হোতেল রেস্তোরা চালু রেখে কঠোর লকডাউন, নিত্য প্রয়োজন(?) চালু রেখে কঠোর লকডাউন, বাবা তোমার দরবারে সব পাগোলের খেলা !!

অন্যান্য খবর