× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে পৌনে ৬২ লাখ ডোজ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১২, ২০২১, সোমবার, ৭:৩৬ অপরাহ্ন

দেশে ৪র্থ দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৮৭৯ জন। যা গতকালের চেয়ে ২৩ হাজার কম। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২০ হাজার ১৬০ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫ লাখ ২২ হাজার ৫৯৬ জন। অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৫৩তম দিনে আজ প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ২২ হাজার ৪৫৬ জন। এর মধ্যে ঢাকায় নিয়েছেন ৪ হাজার ৬৫ জন। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৬ লাখ ৪৯ হাজার ৫৬৩ জন। এর মধ্যে পুরুষ ৩৫ লাখ ২ হাজার ৭৫৩ জন এবং নারী ২১ লাখ ৪৬ হাজার ৮১০ জন।
টিকা নেয়ার পর সামান্য পাশর্^প্রতিক্রিয়া হয়েছে মোট ৯৫৪ জনের। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭০ লাখ ৫৮ হাজার ৯৯৯ জন।

গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর