× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

রাজনগরে ধানবীজ ও সার পেলেন ১৮০০ কৃষক

বাংলারজমিন

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

 মৌলভীবাজারের রাজনগরে ১ হাজার ৮ শ’ জন কৃষককে ধানবীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি অফিস। উপজেলায় আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে সোমবার প্রণোদনা হিসেবে বিনামূল্যে কৃষকদের মাঝে এই বীজ ও সার বিতরণ কাজের উদ্বোধন করা হয়।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, আসন্ন খরিপ মৌসুমে আমন আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি বিভাগ নানা উদ্যোগ নিচ্ছে। এসব উদ্যোগের অংশ হিসেবে রাজনগরের কৃষকদের উফশী আউশ চাষে উৎসাহিত করতে ১৮০০ কৃষককে ধানবীজ ও সার দেয়া হয়েছে। প্রণোদনা হিসেবে এসব কৃষক ৫ কেজি উফশী আউশ ধানবীজ, ১০ কেজি এমওপি ও ২০ কেজি ডিএপি সার বিতরণ কাজের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াঙ্কা পালের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিলন বখত, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, কৃষক লীগের সভাপতি মাহমুদুর রহমান প্রমুখ।
পরে শতকরা ৭০ ভাগ ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন হস্তান্তর করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর