× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

মুমিনুলদের দুই চ্যালেঞ্জ

খেলা

স্পোর্টস ডেস্ক
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

পোশাকের রংয়ের মতোই টেস্টে সাদামাটা পারফরমেন্স বাংলাদেশের। ২০১৯ সাল থেকে জিম্বাবুয়ে বাদে ৯ টেস্টেই হার। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ৫ ম্যাচ খেলে এখনো পয়েন্টশূন্য মুমিনুল হকের দল। তালিকার ৯ দলের মধ্যে একমাত্র বাংলাদেশের পয়েন্টের খাতাটাই শূন্য। লঙ্কা সফরে টেস্টে ব্যর্থতার বৃত্ত ভেঙে ঘুরে দাঁড়ানোর সঙ্গে টাইগারদের চ্যালেঞ্জ টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্ট তুলে নেয়ারও। বাংলাদেশ বিমানের একটি চার্টার্ড ফ্লাইটে গতকাল কলম্বোয় পৌঁছেন তামিম-মুমিনুলরা। ক্রিকেটারদের ২১ সদস্যের দলের সঙ্গে এই বহরে সাপোর্ট স্টাফ, কর্মকর্তাসহ আছেন মোট ৪১ জন। শ্রীলঙ্কায় বড় স্কোয়াড নিয়ে যেতে হয়েছে বাংলাদেশকে।
সেখানে নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলতে হবে। করোনা মহামারির কারণে বাংলাদেশ দলকে নেট বোলারও দেবে না শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজটি হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। সূচিতে ছিল তিন টেস্ট ম্যাচ। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপে স্থগিত হয় সেই সফর। পরে সেপ্টেম্বরে আবার দুই দেশের বোর্ডের আলোচনা হয় সফর নিয়ে। তখন কোয়ারেন্টিনের সময় নিয়ে টানাপোড়েনে শেষ মুহূর্তে আবার স্থগিত হয় সিরিজ। সেই সিরিজই এবার হচ্ছে, ম্যাচ কমে গেছে একটি। টেস্ট চ্যাম্পিয়নশিপে ৫ ম্যাচ খেলে এখনো পয়েন্টের মুখ দেখেনি বাংলাদেশ। ২০১৯ সাল থেকে সব মিলিয়ে ৯ টেস্ট খেলে জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে একটি ম্যাচ ছাড়া সবকটি হেরেছে দল। সবশেষ গত ফেব্রুয়ারিতে খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে হার দেখেছে ২-০তে। শ্রীলঙ্কাতে পৌঁছে টিম হোটেলে তিনদিন ঘরবন্দি কোয়ারেন্টিন। এরপর দুইদিন কোয়ারেন্টিনে থেকে অনুশীলনের সুযোগ মিলবে। ১৭ এবং ১৮ই এপ্রিল নিজেদের মধ্যে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ২১শে এপ্রিল শুরু হবে প্রথম টেস্ট, দ্বিতীয়টি শুরু হবে ২৯শে এপ্রিল। দুটি ম্যাচই হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর