× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

সুপ্রিম কোর্ট বারের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

দেশ বিদেশ

কোর্ট রিপোর্টার
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সুপ্রিম কোর্ট বারের নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার এসোসিয়েশনের) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এরপর ২০২১-২০২২ সালের জন্য সমিতির নবনির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণ করে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে বেলা ২টায় সাধারণ সভা ও দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়। দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আগেরবারের সভাপতি এএম আমিন উদ্দিন তার দায়িত্ব হস্তান্তর করেন। এবারের নতুন সভাপতি সাবেক আইনমন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু হলেও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল তার পদে বহাল রয়েছেন। দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে অসুস্থতার কারণে নতুন সভাপতি এডভোকেট আবদুল মতিন খসরু অনুপস্থিত ছিলেন। ২০২১-২০২২ সালের জন্য সর্বোচ্চ আদালতের আইনজীবীদের নেতৃত্বদানকারী সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু।
আর টানা দ্বিতীয়বারের মতো সম্পাদক নির্বাচিত হন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১৪টি পদের মধ্যে ৮টি পদে বিজয়ী হয় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ‘সাদা প্যানেল’র প্রার্থীরা। আর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা ৬টি পদে বিজয়ী হয়। সভাপতি, একটি সহ-সভাপতি, একটি সহ-সম্পাদক, কোষাধ্যক্ষ ও চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের প্রার্থীরা। আর সম্পাদক, একটি সহ-সভাপতি, একটি সহ-সম্পাদক ও তিনটি সদস্য পদ পেয়েছে বিএনপিপন্থি নীল প্যানেল। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের প্রার্থী মো. ইকবাল করিম। সহ-সম্পাদকের দুটি পদের মধ্যে একটিতে জয় পেয়েছেন নীল প্যানেলের মাহমুদ হাসান। সাতটি সদস্য পদের মধ্যে সাদা প্যানেলের যে চার প্রার্থী বিজয় হয়েছেন তারা হলেন, এ বি এম শিবলী সাদেকীন, মাহফুজুর রহমান, মিন্টু কুমার ম-ল, মুনতাসীর উদ্দিন আহমেদ। আর নীল প্যানেলের বিজয়ীরা হলেন, এস এম ইফতেখার উদ্দিন আহমেদ, পারভীন কাওসার ও রেদওয়ান আহমেদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর