× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

মোস্তাফিজের দুর্ভাগা আইপিএল ‘অভিষেক’

খেলা

স্পোর্টস ডেস্ক
১২ এপ্রিল ২০২১, সোমবার

১০৭৭ দিন পর আইপিএলের ২২ গজে নামলেন মোস্তাফিজুর রহমান। সবশেষ মোস্তাফিজ আইপিএলে নেমেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ২০১৮ সালের ২০শে মে, দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে। সোমবার রাজস্থান রয়্যালসের হয়ে মোস্তাফিজের আইপিএল ‘অভিষেক’ হয়েছে দুর্ভাগ্য সঙ্গী করে। একবার উইকেট বঞ্চিত হয়েছেন রিভিউ না নেয়ায়। আরেকবার ফিল্ডারের ব্যর্থতায়।

আইপিএলে মোস্তফিজ একাদশে থাকবেন কি না তা নিয়ে সংশয় ছিলই। প্রথমবারের মতো রাজস্থান রয়্যালসে সুযোগ পাওয়া টাইগার পেসার মাঠে নেমেছেন দলের প্রথম ম্যাচেই। ইংলিশ গতি তারকা জফরা আর্চার ইনজুরি থেকে সেরে না ওঠায় ভাগ্য খুলে যায় মোস্তাফিজের। সোমবার টসে হেরে ব্যাটিংয়ে নামা পাঞ্জাব কিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে আসেন মোস্তাফিজ।
দ্বিতীয় বলে মায়াঙ্ক আগারওয়াল বলের লাইন মিস করেন। এলবিডব্লিউয়ের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার। রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন রিভিউ নেয়ার জন্য মোস্তাফিজের মতের অপেক্ষায় ছিলেন। ইশারায় মোস্তাফিজ জানালেন, বলটা স্ট্যাম্প মিস করবে। খানিক পরেই টিভি রিপ্লেতে দেখা গেছে, রিভিউ নিলে নিশ্চিত উইকেট পেতেন। ব্যক্তিগত প্রথম ওভারে ১১ রান দেন মোস্তাফিজ। দ্বিতীয় ওভারে দিয়েছেন ৮ রান।

পাওয়ার প্লেতে প্রথম ২ ওভার করার পর মোস্তাফিজ আক্রমণে ফেরেন পাঞ্জাব ইনিংসের ১৪তম ওভারে। লোকেশ রাহুল ও দীপক হুদার জমে যাওয়া জুটি ভেঙেই ফেলেছিলেন মোস্তাফিজ। ওভারের প্রথম বলেই লং অফে ক্যাচ তোলেন দীপক। বেন স্টোকস নাকি জস বাটলার কে ক্যাচ ধরবেন। এমন দ্বিধায় বাটলার চেষ্টা চালান বল তালুবন্দি করতে। এক্সট্রা কাভার থেকে দৌড়ে এসে বল হাতে রাখতে পারেননি বাটলার। ৪০ রানে জীবন পাওয়া দীপক ফিরেছেন ২৮ বলে ৬৪ রানে। তৃতীয় ওভারে ১১ রান দিয়েছেন মোস্তাফিজ। ব্যক্তিগত কোটার শেষ ওভারে ছিলেন আরো খরুচে। ওয়াইড আর নো-বলের সঙ্গে দুই বাউন্ডারিতে দেন ১৫ রান। ৪ ওভারে ৪৫ রানে উইকেটশূন্য থাকেন এই বাঁহাতি পেসার। রাজস্থানের বোলার-ফিল্ডারের ব্যর্থতার দিনে রানের পাহাড় গড়ে পাঞ্জাব কিংস। অধিনায়ক লোকেশ রাহুলের (৫০ বলে ৯১) বিধ্বংসী ব্যাটিংয়ে ৬ উইকেটে ২২১ রান করে পাঞ্জাব। ২২২ রানের লক্ষ্য টপকানোর দ্বারপ্রান্তে গিয়ে জয় হাতছাড়া হয় রাজস্থানের। অধিনায়ক সঞ্জু স্যামসনের অবিশ্বাস্য ৬৩ বলে ১১৯ রানের ইনিংসে জয়ের সুবাস পাচ্ছিল তারা। স্যামসনের কারণেই ৪ রানে হার জুটেছে প্রথম আসরের চ্যাম্পিয়নদের। শেষ ২ বলে ৫ রান নিতে ব্যর্থ হন এই কিপার-ব্যাটসম্যান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
এ, কে, এম জামসেদ
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৪:৩৮

মোস্তাফিজ দুর্াগা।

অন্যান্য খবর