× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

মমতাজ পেলেন ডক্টরেট ডিগ্রি

বিনোদন

স্টাফ রিপোর্টার
১২ এপ্রিল ২০২১, সোমবার

ফোক সম্রাজ্ঞী মমতাজ এখন গান ও রাজনীতি নিয়ে ব্যস্ত রয়েছেন। পাশাপাশি সেবা করছেন মানুষ ও সমাজের। আর এ কারণেই এবার পেলেন সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি।
শনিবার ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি এ সম্মাননা দিয়েছে তাকে। তারা উল্লেখ করে, বিশ্বের প্রথম শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ।

যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। এটি দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি. ম্যানুয়েল। এর ফলে বহু সম্মানে ভূষিত এ শিল্পী প্রথমবারের মতো ডক্টরেট ডিগ্রি পেলেন।

অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন মমতাজ নিজে। আজ দেশে ফিরেছেন তিনি। পদকপ্রাপ্তির অনুভূতি জানিয়ে এ শিল্পী বলেন, এটা অনেক বড় পাওয়া।
৩০ বছর ধর গান করছি।   মানুষের সেবা করেছি। এই প্রাপ্তি কাজ করতে আমাকে আরও অনুপ্রাণিত করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Hasan
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৯:১২

Folk artist got a PhD degree from a fake university. That university has got no existence. Even a "Pan Wala" may have a degree like this from there on payment.

শামস্ উদ্দিন আহাম্মদ
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ২:৪১

এ অর্জন একজন অধ্যবসায়ীর মেধা মনন এবং ধারাবাহিক ক্লান্তিহীন শ্রমের স্বীকৃতি। একজন বাংলাদেশী হিসেবে আপনার সাথে আমরাও গর্বিত। আমরা আপনার নিরন্তর সাফল্য কামনা করছি।

monjur
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ২:০৩

ডক্টর ডিগ্রী! পড়াশুনা করে যা যারা ডক্টর উপাধি পেয়েছেন তাদের অপমান!

not to disclose
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১১:৩২

Oh God ! ITs really Shameful !

Kayes
১২ এপ্রিল ২০২১, সোমবার, ৮:২২

What is going on the mind of University Board !!!

Mohammad Abidur Rahm
১২ এপ্রিল ২০২১, সোমবার, ৬:০২

PhD er man gelo. Hayre University!!!!

Rafiqul Chowdhury
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৬:৫৪

একটু কম হয়ে গেছে । আগামী বছর অস্কার / গ্রামি দিয়ে তার যথাযত মূল্যায়ন করা হবে । শাস্ত্রীয় সঙ্গীতে তার অবদানের জন্যে তাকে রাষ্ট্রীয় ভাবে " The lady Tansen " উপাধি দেওয়া হোক ।

অন্যান্য খবর