× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ছক্কার রেকর্ডে অনন্য উচ্চতায় ‘ইউনিভার্স বস’

খেলা

স্পোর্টস ডেস্ক
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

বয়স ৪১ ছাড়িয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) মতো আসরে এখনো স্বরূপ উপস্থিতি ক্রিস গেইলের। ‘এই বয়সে গেইল চলে না’ এমন মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে হরহামেশাই দেখা মেলে। চতুর্দশ আইপিএলে নিজের প্রথম ম্যাচে গেইলের ব্যাটে ছিল সেই উত্তর দেয়ার তাড়না। সোমবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ঝড় তুলেছিলেন। যদিও ইনিংস বড় করতে পারেননি। ২৮ বলে ৪০ রানের ইনিংসে হাঁকিয়েছেন জোড়া ছক্কা। তাতেই স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ অনন্য উচ্চতায়।

আইপিএলের শুরু থেকেই খেলছেন গেইল। ২০০৮ সাল থেকে শুরু হওয়া আসরটির সিংহভাগ ব্যাটিং রেকর্ড এই ক্যারিবিয়ান কিংবদন্তির দখলে।
আইপিএলে সবেচেয়ে বেশি ৬ সেঞ্চুরির মালিক তিনি। সোমবার পাঞ্জাব কিংসের এই ব্যাটসম্যান নিজের রেকর্ডটা আরেক ধাপ উঁচুতে নিলেন। আইপিএল ইতিহাসে প্রথম ও এখন পর্যন্ত একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৩৫০ ছক্কার মাইলফলক স্পর্শ করেন তিনি। ইনিংসের অষ্টম ওভারের তৃতীয় বলে বেন স্টোকসকে ওভার বাউন্ডারি হাকিয়ে ৩৫০ ছক্কার কোটা পূরণ করেন ‘ইউনিভার্স বস’। এরপর নবম ওভারে রাহুল তেওয়াটিয়াকে আরও একটি ছক্কা হাঁকান গেইল। সবমিলিয়ে আইপিএলে গেইলের নামের পাশে এখন ৩৫১টি ছক্কা। আইপিএলে ১৩৩তম ম্যাচে ৩৫০ ছক্কার মাইলফলক স্পর্শ করেন গেইল। ছক্কা হাকানোর তালিকায় বাকিরা বেশ পিছিয়ে আছেন। ১৭৭ ম্যাচ খেলে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা এবি ডি ভিলিয়ার্সের নামের পাশে রয়েছে ২৩৭টি ছক্কা। তালিকায় তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমস্থানে যথাক্রমে মহেন্দ্র সিং ধোনি (২১৬), রোহিত শর্মা (২১৪) এবং বিরাট কোহলি (২০১)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর