× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

ঢাকা ছাড়ছে মানুষ, মহাসড়কে যানজট

অনলাইন

অনলাইন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৩, ২০২১, মঙ্গলবার, ১২:৪৭ অপরাহ্ন

করোনার সংক্রমণ ঠেকাতে আগামীকাল বুধবার থেকে সারা দেশে শুরু হচ্ছে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন। বন্ধ ঘোষণা করা হয়েছে সব সরকারি-বেসরকারি অফিস, মার্কেট, বিপনিবিতান, গণপরিবহন ও ব্যাংকিং প্রতিষ্ঠান। লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষগুলো আগেই ছাড়ছে রাজধানী। দূরপাল্লার যান বন্ধ থাকলেও ট্রাক, পিকআপ, প্রাইভেট কার, মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহনে করে গ্রামের বাড়ি দিকে ছুটছে তারা। যে যেভাবে পারছে ঝুঁকি নিয়ে সেই গ্রামের বাড়ির দিকে ছুটছে।  আজ সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম-সিলেট ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। কোথাও কোথাও তৈরি হয়েছে তীব্র যানজট। অনেকটা ঈদের ছুটির মতো যানবাহনগুলো গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে।
এদিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ অনেক বেড়েছে।
যাত্রীদের উপচে পড়া ভিড় এখন এই ঘাটে। এই রুটে বাড়ি ফিরছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ। মঙ্গলবার শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ বলেছে, ফেরিতে যাত্রীদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। যাত্রী ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এমন চাপ শুধু ঈদের সময়ই দেখা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Anwarul Azam
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ২:৫৯

Dekhun tader kono help kora jai kina,,onno research na korai valo., financially strong hole emon hoto na...

কাজি
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১২:৪৯

করোনা ভাইরাস টি বিনা খরচে গ্রাম গ্রামান্তরে ভ্রমণের সুযোগ পেল। রোগ রিস্তার নিয়ন্ত্রণের চাইতে এই লকডাউন রোগটি ছড়িয়ে দেওয়ার কাজ করতে পারে

আনিস উল হক
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১২:২১

যেহেতু মানুষ ঢাকা ছাড়ছেই তাই পুরো এপ্রিল মাসটাকেই ছুটির আওতায় আনা হোক। বোধহয় আমরা সংক্রমণের সর্বোচ্চ পর্যায়ে আছি। গত সপ্তাহে সর্বোচ্চ সংক্রমণ দেখানো হয়েছিল ২৩% এখন কিন্তু তা কম হচ্ছে। তাই আশা করা যায় আগামী দুসপ্তাহে করোনার প্রকোপ অনেক কমে আসবে।

অন্যান্য খবর