× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

একদিনে দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ২ লাখের বেশি মানুষ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৩, ২০২১, মঙ্গলবার, ৬:৪১ অপরাহ্ন

দেশে ৫ম দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ১০ হাজার ৫৭৯ জন। যা গতকালের চেয়ে ৭১ হাজার বেশি। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৯ হাজার ৫৬০ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ লাখ ৩৩ হাজার ১৭৫ জন। প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৬৪ লাখ ৯ হাজার ৪৮৮ ডোজ।

অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৫৪তম দিনে আজ প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ২৬ হাজার ৭৫০ জন। এর মধ্যে ঢাকায় নিয়েছেন ৩ হাজার ৭১৪ জন। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ৩৫ লাখ ১৯ হাজার ৯৯ জন এবং নারী ২১ লাখ ৫৭ হাজার ২১৪ জন।
টিকা নেয়ার পর সামান্য পাশর্^প্রতিক্রিয়া হয়েছে মোট ৯৬১ জনের। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭০ লাখ ৭৮ হাজার ৭৮৩ জন।
গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর