× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

মমতার নীরব সত্যাগ্রহ, দিলীপ ঘোষকে তলব, রাহুল সিনহাকে ব্যান, শুভেন্দু-অনুব্রতকে নোটিশ নির্বাচন কমিশনের

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ১৪, ২০২১, বুধবার, ৯:৫৯ পূর্বাহ্ন

কলকাতার মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে মঙ্গলবার একক সত্যাগ্রহ করলেন। জানালেন নীরব প্রতিবাদ। তাকে ২৪ ঘণ্টা ব্যান করার বিরুদ্ধে এই প্রতিবাদে মমতার সঙ্গে ছিলেন না তার সহযোগী কোনো নেতা। একা একা বসে মমতা ছবি আঁকলেন। ফোনে কথা বললেন। তারপর ৩ টা বেজে ৬ মিনিটে মণ্ডপ ছাড়লেন। রাত ৮ টায় ব্যান ওঠার পর তিনি বারাসত ও বিধামনগরে দুটি জনসভা করেন। হয়তো কাকতালীয়, কিন্তু মমতার এই নীরব প্রতিবাদের মাঝেই নির্বাচন কমিশন নোটিশ পাঠিয়ে বুধবার তলব করল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে।
তার দুষ্টু ছেলে ও দিকে শীতলকুচি করে দেব মন্তব্যের জেরেই এই তলব। রাহুল সিনহাকে বৃহস্পতিবার বেলা ১২ টা পর্যন্ত ব্যান করা হয়েছে, ৪ টা কেন আরো ৮ টা লাশ পড়া দরকার ছিল মন্তব্যের জন্যে।  শুভেন্দুকে নোটিশ দেয়া হয় মমতাকে বেগম বলে সম্বোধন করার জন্যে। শুভেন্দু নোটিসের জবাব দিয়ে জানিয়েছেন তিনি ভবিষ্যতে সংযত থাকবেন। মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন নোটিশ পাঠায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে। তাকে উস্কানিমূলক প্রচার না করার নির্দেশ দেয়া হয়েছে। দেরিতে হলেও নির্বাচন কমিশনের ঘুম ভাঙ্গায় খুশি আমজনতা।  এবার যদি নেতাদের কথায় লাগাম পড়ে!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর