× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

সাত বছর পর চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে চেলসি

খেলা

স্পোর্টস ডেস্ক
১৪ এপ্রিল ২০২১, বুধবার

প্রথম লেগে পোর্তোকে ২-০ গোলে হারিয়ে অর্ধেক কাজ আগেই সেরে রেখেছিল চেলসি। সেভিয়ায় মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ১-০ গোলে হেরে যায় তারা। তবে দুই লেগ মিলিয়ে ২-১ গোলে এগিয়ে থাকায় সাত বছর পর চ্যাম্পিয়ন্স লীগের শেষ চারে জায়গা করে নিয়েছে ইংলিশ দলটি। যেখানে তারা খেলবে রিয়াল মাদ্রিদ অথবা লিভারপুলের বিপক্ষে।
করোনাভাইরাস পরিস্থিতিতে ভ্রমণে বিধিনিষেধের কারণে দল দুটির মধ্যে শেষ আটের দুই লেগই সেভিয়ায় সরিয়ে নেওয়া হয়।
ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল পোর্তো। কিন্তু প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি কোনো দলই। এই সময়ে কেউই শট লক্ষ্যে রাখতে পারেনি। চেলসি নিতে পারে কেবল তিনটি শট, পোর্তো পাঁচটি।
ম্যাচের যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন পোর্তোর তারেমিই।
ডান দিক থেকে সতীর্থের ক্রসে অসাধারণ ওভারহেড কিকে বল জালে পাঠান তিনি। কিন্তু দলকে পরের ধাপে নেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। আসরে প্রথম হারের স্বাদ পেলেও পরের রাউন্ডে ওঠার আনন্দে মাঠ ছাড়ে টুখেলের দল।
চেলসির ভীষণ বাজে সময়ের মধ্যে গত ২৭ জানুয়ারি দায়িত্ব নেন টুখেল। এরপর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচের মধ্যে এই নিয়ে কেবল দুটিতে হারল দলটি। লীগ টেবিলে তারা উঠে এসেছে শীর্ষ পাঁচে। আগামী শনিবার এফএ কাপের সেমি-ফাইনালে খেলবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

দিনের আরেক ম্যাচে পিএসজিকে ১-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৩-৩। অ্যাওয়ে গোলের সুবাদে শিরোপাধারীদের বিদায় করে শেষ চারে উঠেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর