× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

বাংলাবাজার ঘাটে যাত্রী পারাপার বন্ধ

বাংলারজমিন

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
১৪ এপ্রিল ২০২১, বুধবার

কঠোর লকডাউনের প্রথম দিনে যাত্রীশূন্য শিবচরের বাংলাবাজার ঘাট। একদিন আগেও ফেরি, ট্রলার আর স্পিডবোটে উপচে পড়া ভিড় মাথায় নিয়ে বাড়ি ফিরেছিল দক্ষিণাঞ্চলের যাত্রীরা। বুধবার (১৪ এপ্রিল) ভোর থেকেই ঘাটের চিত্র সম্পূর্ন ভিন্ন। পুরো ঘাটজুড়ে নিস্তব্ধতা বিরাজ করছে। কোনো যাত্রী নেই। শুধুমাত্র পণ্যবাহী পরিবহন ও অ্যাম্বুলেন্স ফেরি পারাপার হচ্ছে।
বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, লকডাউনে গত সপ্তাহের সোমবার থেকেই নৌরুটে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট। তবে ঘাট থেকে কিছুটা দূরে গিয়ে কিছু ট্রলার ও স্পিডবোট অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী পারাপার করে আসছিল। এদিকে গত দুই/তিনদিন ধরে ফেরিতেও শতশত যাত্রী পারাপার হয়ে গন্তব্যে গিয়েছে।
তবে কঠোর লকডাউনে সাধারন মানুষ গন্তব্যের উদ্দেশ্যে ঘর থেকে বের হয়নি। শিবচরের বাংলাবাজার ঘাট সকাল থেকেই যাত্রীশূন্য। ফেরিতে শুধুমাত্র পচনশীল পন্যবাহী পরিবহন ও অ্যাম্বুলেন্স পার করা হচ্ছে। বুধবার দুপুর ১২ টার দিকে শিবচরের বাংলাবাজার ঘাটের নিস্তব্ধতার এই চিত্র দেখা গেছে।
শিবচরের বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) আশিকুর রহমান বলেন, 'সকাল থেকেই ঘাট এলাকায় পুলিশের টহল রয়েছে। বাংলাবাজার লঞ্চ,স্পিডবোট, ফেরিঘাট ও আশেপাশের সড়কে পুলিশের চেকপোস্ট ও টহল রয়েছে। কোন যাত্রীই ঘাট এলাকায় নেই।'

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর