× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

ঢাকা-আরিচা মহাসড়ক ফাঁকা

অনলাইন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৪, ২০২১, বুধবার, ২:৫৬ অপরাহ্ন

করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনের প্রথম দিনে সারা দেশের মতো মানিকগঞ্জেও চলছে লকডাউন। মানুষজনকে ঘরে থাকা নিশ্চিত করতে রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। ঢাকা-আরিচা মহাসড়কে জরুরি সেবা ছাড়া কোন যানবাহন উঠতে দিচ্ছে না। পথচারী ও নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যবসায়ীদের আইন মেনে চলার জন্য মাইকিং করে যাচ্ছেন। পাশাপাশি  মাস্ক ছাড়া জরুরি কাজে যেসব মানুষ রাস্তায় বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে দিতেও দেখা গেছে।
এছাড়া জরুরি কাজে যে মানুষ মাস্তায় মাস্ক ছাড়া বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে দিচ্ছেন পুলিশ সদস্যরা। যারা বিনা কারণে বের হচ্ছেন তারা পুলিশের জেরার মুখে পড়ছেন।
এদিকে লকডাউন আরো বেশি কঠোর করতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ফেরি পারাপার বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ।
শুধুমাত্র পণ্যবাহী গাড়ি, রোগীবাহী অ্যাম্বুলেন্স এবং অতি জরুরি ও রাষ্ট্রীয় কাজে ব্যবহৃত যানবাহন পারপারে সীমিতভাবে ফেরি চলাচল করছে। এছাড়া পাটুরিয়া ঘাট এলাকায় বিভিন্ন স্থানে পুলিশের তল্লাশি চৌকি বসানো হয়েছে। লকডাউনে মানুষজনকে ঘরে রাখতে তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
বুধবার সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঢাকা আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ডে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লবের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মানুষজনকে ঘরে থাকা নিশ্চিত করতে রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করছে। মহাসড়কে জরুরি সেবামূলক যানবাহন ছাড়া কোন ধরনের যানবাহন রাস্তায় উঠতে দিচ্ছে না। সড়কে রিকশা, অটোরিকশা ওঠা মাত্রই সেগুলোর চাকার হাওয়া ছেড়ে দিতেও দেখা গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর