× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

ইউরেনিয়াম সমৃদ্ধকরণ ৬০ শতাংশে উন্নীত করেছে ইরান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ১৪, ২০২১, বুধবার, ৫:০৯ অপরাহ্ন

ইউরেনিয়াম সমৃদ্ধকরণের মাত্রা তিনগুন বৃদ্ধি করেছে ইরান। দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি এক ঘোষণায় এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ইসরাইলের কার্যক্রমের জবাব দিতেই ইউরেনিয়াম সমৃদ্ধিকরণ মাত্রা ৬০ শতাংশে উন্নীত করেছে ইরান।
ইরানি গণমাধ্যমগুলোতে জানানো হয়েছে, একই বক্তব্যে তিনি ইসরাইলের হাত কেটে দেয়ারও হুমকি দিয়েছেন। রুহানি বলেন, ইরানের বিরুদ্ধে ইসরাইলের যেকোনো ষড়যন্ত্র ও অপরাধের জবাব দেওয়া হবে। এখন থেকে ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু হয়েছে। এটা ইসরাইলের বিরুদ্ধে প্রাথমিক জবাব। বুধবার মন্ত্রীসভার বৈঠকে রুহানি বলেন, ইরানের বিরুদ্ধে যে অর্থনৈতিক যুদ্ধ চাপিয়ে দেওয়া হয়েছে তা থামিয়ে দেওয়া হবে।
এই জুলুমেরও ইতি ঘটানো হবে। যারা ইরানের স্বাভাবিক জীবনযাপনের অধিকার নিয়ে খেলছে, ভ্যাকসিন ও খাদ্য সংগ্রহে বাধা দিচ্ছে তাদের হাতও বিচ্ছিন্ন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Akash Roy Chowdhury
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১২:৪৫

Anis Vai, really U R 100% right. Apne ja bolechen 100 sotti.

আনিস উল হক
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৯:১৪

মুসলিম রাষ্ট্রগুলোর মধ্যে প্রকৃত জ্ঞান-বিজ্ঞানের চর্চা চলছে ইরানেই। আমেরিকা - ইসরাইলের আধিপত্য বাদের বিরুদ্ধে ইরান মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। ভাবতে হবে ইরান যখন জ্ঞান চর্চার উচ্চতর পর্যায়ে উঠে গেছে সেখান কেন আমরা এখনো বিবি তালাকের ফতোয়া খুঁজছি ফেকাহ-কেতাব চষে !

মুঃওয়াসিউল হক
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৫:০৫

ধন্যবাদ জানাই ইরান কে

অন্যান্য খবর