× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

আব্দুল মতিন খসরু আর নেই

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১৪, ২০২১, বুধবার, ৫:২১ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

করোনা আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। বুধবার বিকেল ৪টা ৪৫ মিনিটে তিনি মারা যান।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেয়া হয়।
পরে ১লা এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩রা এপ্রিল অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

আব্দুল মতিন খসরু ১৯৫০ সালের ১২ই ফেব্রুয়ারি  কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলার মিরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মো. আবদুল মালেক এবং মাতা জাহানারা বেগম। তারা চার ভাই, এক বোন। আব্দুল মতিন খসরু ব্যক্তিজীবনে এক ছেলে ও এক মেয়ের জনক।
আব্দুল মতিন খসরু ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি ১৯৯৬-২০০১ সালে আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md.Jahangir Hossain
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১১:৩৮

Inna lillahe wa inna ilaihe rajiun. He was a great leader

MD. RAKIBUL HASAN SA
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৯:০২

ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজেউন, তিনি দল মত নিবিশেষে ভাল মানুষ ছিলেন,,, আল্লাহ তার ভূলগুলো মাফ করে জান্নাত নসিব করুক, আমিন

Akhter Hossain
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৬:৩১

Inna lillahe wa innailaihe rajeun.He was a very honest and pattriot leader.

প্রফেসর আবুল কাশেম
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৫:৫৯

তার আঞ্চলিক বহু গুণগ্রাহী, অনুসারীদের একা রেখে, কাঁদিয়ে নেতা চলে গেলেন ! তার স্থলাভিষিক্তের মতো কেউ আর রইলো না.

মোসলেহ উদ্দিন
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ১২:৫৫

বুড়িচং বিপাড়া উপজেলার গণমানুষের নেতা আবদুল মতিন খসরু ভাই এর মৃত্যু তে অভিভাবক শূন্য হয়ে গেল। আল্লাহ তায়ালা তাকে বেহেশত নসীব করুন আমিন।

Mahmud
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ১০:৫৩

Inna Lillahi wa Innailaihi rajiun. He was one of the very few Awami League leaders who were popular across the isle. He was always very articulate and never talked foul. He had acceptability among the opposition political parties too.

Salauddin
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৭:৩০

আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন। বারেশ্বর শাহআলম মেম্বার ফাউন্ডেশন সকলের,কাছে দোয়া চাই । শরিফুল ইসলাম সোহেল চেয়ারম্যান।

Imrul
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৬:৫৪

Inlahi wa inlahi razun. he is a great guy. I really like him. May Allah give him jannatul ferdus.

ra
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৭:১১

ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন

Md. Abbas Uddin
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৬:০৫

ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন ! করনার প্রথম ঢেউয়ের তুলনায় বর্তমানের ইংল্যান্ড/আফ্রিকা ষ্ট্রেইনের নুতন করনার শক্তি ও তীব্রুতা অনেক বেশী। এখনকার করনায় মৃত্যুর হার বেশী। তাই সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আমরা কেউ যেন বিন্দুমাত্র ভুল না করি। আর ভাইরাসের একটি বৈশিষ্ঠ্য হল- যখন কোন ভাইরাস দীর্ঘ সময় ধরে কোন অঞ্চলে সংক্রমন ঘটাতে থাকে তখন উহার রুপ পরিবর্তন করে প্রচন্ড শক্তি নিয়ে ভয়াল থাবার বিস্তার ঘটায়। তার প্রমান আমরা এখন পাচ্ছি। তাই ২য় ঢেউয়ের করনাকেও যদি দীর্ঘ সময় ধরে সংক্রমন চালানোর সুযোগ দেয়া হয় তবে তাহা ২য় ঢেউয়ের চেয়েও আরও ভয়ংকর হয়ে উঠবে যাহা পরবর্তীতে সামাল দেয়া সম্ভব হবে না। স্বাস্থ্যবিধি বিশেষ করে সকলের সঠিক নিয়মে মাস্ক পরিধান নিশ্চিত করা অতীব জরূরী। এর পাশা-পাশি স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে ব্যাপক মাইকিং করতে হবে।

Mohammed Abdul Momen
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৬:০০

সাবেক আইন মন্ত্রী আব্দুল মতিন খুসরুর মৃত্যুতে আমি গভীর শোক ও সমবেদনা জানাচিছ।মহান আল্লাহ উনাকে বেহেস্ত দান করুন এদোয়াই করি।

Mohammed Abdul Momen
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৬:০০

সাবেক আইন মন্ত্রী আব্দুল মতিন খুসরুর মৃত্যুতে আমি গভীর শোক ও সমবেদনা জানাচিছ।মহান আল্লাহ উনাকে বেহেস্ত দান করুন এদোয়াই করি।

Ab
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৪:৫৭

ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন ।আল্লাহ রাব্বুল আলামিন উনাকে জান্নাত নসিব করুন ।

মুন্সি আব্দুর রউফ
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৫:৪০

Innalillahi wa inna ilaihi raziun

Siddique
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৪:২৮

Inna lillahe wa inna ilaihe rajiun

অন্যান্য খবর