× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

একদিনে সর্বোচ্চ ১ লাখ ৮৪ হাজার করোনা শনাক্ত ভারতে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ১৪, ২০২১, বুধবার, ৫:৫০ অপরাহ্ন

করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে ভারতে। দেশটিতে ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছে ১ লাখ ৮৪ হাজারেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন ১ হাজার ২৭ জন। এরফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৩৯ লাখ ছাড়িয়েছে। এরমধ্যে প্রাণ হারিয়েছেন মোট ১ লাখ ৭২ হাজার জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, এ বছরের প্রথম দিকেও দিনে ১০ হাজারেরও কম মানুষের করোনা শনাক্ত হচ্ছিল ভারতে। তবে এপ্রিলের প্রথম থেকেই ভয়াবহ আকার ধারণ করে ভারতের করোনা সংক্রমণের মাত্রা। এ জন্য সামাজিক দূরত্ব মেনে না চলাকে দায়ি করছেন সংশ্লিষ্টরা।
দেশটির মহারাষ্ট্র প্রদেশকে বলা হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউয়ের এপিসেন্টার। কাল থেকে এ প্রদেশে লকডাউন জারি করা হচ্ছে। এটি চলবে এপ্রিলের শেষ দিন পর্যন্ত। এই প্রদেশেই দেশের চার ভাগের একভাগ করোনা শনাক্ত হয়েছে।
তবে লকডাউনে কী কী নিয়ম জারি থাকবে তা নিয়ে মানুষের মনে বিভ্রান্তি রয়েছে। ফলে মানুষজন দোকানগুলোতে ভিড় করছেন খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সংগ্রহের জন্য। সাধ্যমত খাবার জমিয়ে রাখার চেষ্টা দেখা গেছে তাদের মধ্যে। দোকানগুলোর সামনে ছিল বড় লাইন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১২:১৯

যে অবস্থা দাঁড়িয়েছে প্রতিদিন নতুন রেকর্ড সৃষ্টি হবে মনে হচ্ছে। পরিস্থিতি ভয়ানক। আল্লাহ্ সাহায্য না করলে রক্ষা পাওয়া কঠিন।

অন্যান্য খবর