× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন খালেদা জিয়া

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১৪, ২০২১, বুধবার, ৮:৩৬ অপরাহ্ন
ফাইল ছবি

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল এবং রমজানের প্রথম দিন কোরআন তেলোয়াত আর ইবাদত-বন্দেগি করে সময় কাটিয়েছেন তিনি।

খালেদা জিয়ার বোন সেলিনা ইসলামের সঙ্গে আলাপ করে এই তথ্য জানা যায়।

তিনি বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের সার্বিক তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে। এইটুকু বলতে পারি যে, তার অবস্থা স্থিতিশীল, ভালো ইম্প্রুভ করছে। আপনারা উনার জন্য দোয়া করবেন। রমজান মাস বুঝতেই পারেন। এখন কোরআন তিলাওয়াত, তসবিহ তাহরিমা, দোয়া দরুদ, নামাজ পড়ে সময় কাটছে তার। টেলিফোনে আমরা কথা-বার্তা বলছি নিয়মিত।

ছোট ভাইয়ের বাসা থেকে ইফতারি খালেদা জিয়ার জন্য পাঠানো হয়েছে বলে জানান তার বোন।

করোনা আাক্রান্ত হওয়ার পর আত্মী-স্বজন কেউ বাসায় আসছেন না। তারা টেলিফোনে খালেদা জিয়ার সাথে কথা বলছেন নিয়মিত। ভাইদের বাসা থেকে তার জন্য খাবার নিয়ে আসা হয়।

নমুনা পরীক্ষার ফলাফলে গত রোববার খালেদা জিয়ার করোনা পজেটিভ শনাক্ত হয়।
এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে একটি টিম তার চিকিৎসা দিচ্ছেন।

করোনায় আক্রান্ত হওয়ার পর বিশেষজ্ঞ নিয়ে গঠিত চিকিৎসক টিম খালেদা জিয়ার সাথে দেখা করে চিকিৎসার ব্যবস্থাপত্র দিয়েছেন। নিয়মিতই তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো আল মামুন ফিরোজায় গিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার ফলাফল মনিটরিং করেন এবং সেগুলোর রিপোর্ট চিকিৎসক টিমের প্রধানকে অবহিত করেন।
চিকিৎসক টিমের সদস্যরা জুমে বৈঠক করে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেন। এসব বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমানও থাকেন।

বিএনপি চেয়ারপারসন ছাড়াও গুলশানে ‘ফিরোজা’র বাসায় তার গৃহকর্মীসহ আরো ৮ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন বাড়ি চলে গেছেন এবং বাকিরা ফিরোজায় চিকিৎসা নিচ্ছেন। ৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দন্ডিত। দন্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Farzana Akter
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১১:৩৭

আল্লাহ তুমি সহায় হও

Bashar
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৩:৪০

আল্লাহ তুমি সহায় হও

মাসুদুল হক
১৪ এপ্রিল ২০২১, বুধবার, ৮:৪৮

হে মহান রাব্বুল আলামীন আপনি আমাদের প্রিয় নেত্রী সহ সকল করোনা সহ অন্যান্য রোগে আক্রান্ত অসুস্থ মানুষকে সকল ধরনের বালা মুসিবত এবং অসুস্থতা থেকে সুস্থতা দান করুন। আমিন।

অন্যান্য খবর