× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

ছয় বছর পর সেমিতে ম্যানসিটি

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

ঘুরে দাঁড়িয়ে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দারুণ জয় পেল ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে সিটিজেনরা জিতেছে ২-১ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৪-২ অগ্রগামিতায় শেষ চার পেপ গার্দিওলার দল। এই স্প্যানিশ কোচের অধীনে প্রথমবার চ্যাম্পিয়নস লীগের সেমিতে ম্যানসিটি। চার মৌসুম পর সেমিফাইনালে উঠে সিটি প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে পিএসজিকে। মরিসিও পচেত্তিনোর দলের বিপক্ষে গার্দিওলার সিটি খেলবে আগামী ২৭শে এপ্রিল। প্রথম লেগের ম্যাচটি হবে পিএসজির মাঠ পার্ক দেস প্রিন্সেসে।

ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে ১৫তম মিনিটে লিড নেয় ডর্টমুন্ড। আর্লিং ব্রট হালান্দের শট সিটি গোলরক্ষক ঠেকালেও ফিরতি সুযোগে বলটা যায় জুড বেলিংহামের কাছে, জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি।
এরপর অ্যাওয়ে গোল হিসেবে বিদায়ের শঙ্কায় পড়ে যাওয়া সিটি হন্যে হয়ে ছুটেছে বিরতির আগ পর্যন্ত। একবার খুব কাছাকাছি চলেও গিয়েছিল। কেভিন ডি ব্রুইনার শটটা ক্রসবারে প্রতিহত না হলে হয়তো গোলটা পেয়েই যেত পেপ গার্দিওলার দল। সেটা হয়নি, তাই সিটিকে বিরতিতে যেতে হয় ১-০ গোলে পিছিয়ে। তবে দ্বিতীয়ার্ধে দলটির ভাগ্য অতো খারাপও ছিল না। নাহয় প্রথম গোলের সুযোগটা আসতো কী করে? ফিল ফোডেনের একটা রুটিন ক্রস ঠেকাতে গিয়ে বলে হাত ছুঁইয়ে দেন ডর্টমুন্ড ডিফেন্ডার এমরে কান। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আর সামগ্রিক লড়াইয়ে সিটিকে ৩-২ গোলে এগিয়ে দেন রিয়াদ মাহরেজ।   এরপর সেই ফোডেনই করেন দ্বিতীয় গোলটা। কর্নার থেকে পাওয়া বলে প্রতিপক্ষ বিপদসীমার বাইরে থেকেই জোরালো এক শট করেন তিনি। গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর