× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

দীর্ঘ হচ্ছে লাইন, দৃষ্টি ট্রাক, লক্ষ্য কাঙ্ক্ষিত পণ্য

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) এপ্রিল ১৫, ২০২১, বৃহস্পতিবার, ১:১০ অপরাহ্ন
ছবিঃ শাহীন কাওসার

করোনার সংক্রমণে উর্ধগতি। আবার এই প্রাণঘাতী ভাইরাসরোধে দেশে চলমান ‘কঠোর লকডাউন’। এদিকে শুরু হয়েছে রমজান মাস। ‘লকডাউন’-এ আয়ে ভাটা পড়েছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষদের। তাই টিসিবির স্বল্পমূল্যের পণ্যের দিকে ঝুঁকছেন মানুষ। দৃষ্টি টিসিবির ট্রাক, লক্ষ্য কাঙ্ক্ষিত পণ্য। তবুও লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় থেকেও হতাশ হয়ে ফিরতে হয় অনেককেই।

পহেলা এপ্রিল থেকে শুরু হয় টিসিবির ট্রাক সেল।
এই সেলের লাইনে লোকেদের সংখ্যা বেড়েই চলেছে। এমনকি মধ্যবিত্তরাও নতুন করে এই লাইনে পা দিয়েছেন। আজ বৃহস্পতিবার রাজধানীর সচিবালয় এলাকায় দেখা যায় দীর্ঘ মানুষের লাইন। রোদ মাথায় নিয়েই একটু কম মূল্যে পণ্যের অপেক্ষা করছেন তারা। এছাড়াও রাজধানীর ফকিরাপুল, মিরপুর-১, মতিঝিল, ফার্মগেইটসহ বিভিন্ন এলাকায় দেখা যায় এই লাইনে লোকসংখ্যা বৃদ্ধি পাচ্ছে দিনকেদিন।
রমজানে বেড়েছে তেল ও চিনির চাহিদা। এই দুই পণ্যে চাহিদা বেশি থাকায় লাইনে দাঁড়িয়েও হতাশ হতে দেখা যায় অনেককেই। এছাড়াও চাহিদা রয়েছে ছোলা ও খেজুরেও। তবে, দ্বিতীয় ধাপে রমজানের পণ্যের দাম কিছুটা বাড়িয়ে নির্ধারণ করেছে টিসিবি। এতে প্রতি কেজি তেলের দাম ১০ টাকা বেড়ে ১০০ টাকা হয়েছে। ডাল, চিনির দাম আগের থেকে ৫ টাকা বাড়ানো হয়েছে। প্রতি কেজি ছোলার দাম ৫৫ টাকা ও খেজুরের দাম ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর