× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

দেশজুড়ে তাণ্ডবের পর ইসলামপন্থী দল টিএলপিকে নিষিদ্ধের ঘোষণা পাক স্বরাষ্ট্রমন্ত্রীর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ১৫, ২০২১, বৃহস্পতিবার, ৪:১৮ অপরাহ্ন

উগ্র ইসলামপন্থী দল তেহরিক-ই-লাব্বাইককে (টিএলপি) নিষিদ্ধ করতে যাচ্ছে পাকিস্তান। ফ্রান্সবিরোধী বিক্ষোভে দলটির কর্মীরা পাকিস্তানজুড়ে তাণ্ডব চালালে এমন সিদ্ধান্ত নেয় দেশটি। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ নিজেই এই সিদ্ধান্তের কথা সংবাদ সম্মেলন করে জানিয়েছেন। তিনি বলেন, টিএলপিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। অনুমোদনের জন্য এ সিদ্ধান্তের খসড়া পার্লামেন্টে যাচ্ছে।
এর আগে টিএলপির প্রধান আল্লামা সাদ হুসাইন রিজভি পাকিস্তানে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে বহিস্কারের দাবি জানান। এর প্রেক্ষিতে সোমবার তাকে গ্রেপ্তার করে পাকিস্তান পুলিশ। এরপরই দলটির নেতাকর্মীরা দেশজুড়ে তাণ্ডব শুরু করে।
এতে প্রাণ হারান অন্তত ২ পুলিশ। এবার উগ্রবাদী দলটিকে থামাতে ব্যবস্থা নিচ্ছে পাকিস্তান। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টিএলপির দাবি ঝুঁকিপূর্ণ। বাইরের বিশ্বে পাকিস্তানকে ‘উগ্রবাদী জাতি’ হিসেবে তুলে ধরছে।
যুক্তরাষ্ট্রে ৯/১১ এর জঙ্গি হামলার পর পাকিস্তান বেশ কিছু সংগঠনকে নিষিদ্ধ করে। সে সময় দেশটি সামরিক শাসনের অধীনে ছিল। তখন দেশটি ইসলামপন্থী দলগুলোর উগ্রতা থামাতে নানা অভিযান ও পদক্ষেপ নেয়। অনেক দল নির্বাচনে অংশ নেওয়া, অর্থ সংগ্রহ ও দলীয় কার্যালয় রাখার অধিকার হারায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jolok
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৮

ইসলামের নাম ভাঙ্গীয়ে দল/ সংঘটন করে সহিংসতার মাধ্যমে ফায়দা লুটার দিন শেষ আমরা একটা মানবিক বিশ্ব চাই....

motin
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৪:১৭

বাংলাদেশি হেফাজতীদের তা দেখার সৌভাগ্য হোক। দেশজুড়ে তাণ্ডবের পর বাবুনগরী ও মামুনুল হকের সংগঠন নিষিদ্ধ করা হোক লস্কর ই তৈয়বার মতো।যাহা পাকিস্তান করছে।

অন্যান্য খবর