× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

তিন বছর ধরে রোজা রাখতে পারেন না, মন খারাপ সোহেল রানার

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

দেশীয় চলচ্চিত্রের স্বনামধন্য অভিনেতা, পরিচালক, প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানা। শুরুতে প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন তিনি। তার আসল নাম মাসুদ পারভেজ হলেও ‘সোহেল রানা’ নামেই তিনি সমধিক পরিচিত। মূলত চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে সোহেল রানা নাম ধারণ করেছিলেন তিনি। ১৯৭২ সালে মাসুদ পারভেজ ফিল্মস নামে চলচ্চিত্র প্রযোজনা সংস্থা গড়েন তিনি। অন্তত ৩০টি চলচ্চিত্র তিনি প্রযোজনা করেছেন এই ব্যানারে। বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর প্রযোজক ছিলেন তিনি। কিন্তু পরে নায়ক খ্যাতির আড়ালে ঢাকা পড়ে যায় তার প্রযোজক পরিচয়টি।
তবে দীঘদিন যাবত সিনেমা সংশ্লিষ্ট সব কাজের বাইরে সোহেল রানা। তাই স্বাভাবিকভাবে তাকে নিয়ে সবসময়ই নানা প্রশ্ন ঘুরপাক খায় সিনেমাপ্রেমীদের মনে। সোনালী দিনের এই অভিনেতা বর্তমানে কেমন আছেন? কী তার অবস্থা? সুস্থ আছেন কিনা? এই সব প্রশ্ন। সেই উত্তরের খোঁজে যোগাযোগ করা হয় এই অভিনেতার সঙ্গে। দুপুর নাগাদ মুঠোফোনে সোহেল রানা মানবজমিনকে জানান, বয়স বাড়ার কারণে তার দেহে নানা রোগ বাসা বেঁধেছে। তাই মাঝে মাঝে অসুস্থ হয়ে পড়েন। গত দুই দিন যাবত তিনি গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগছেন। প্রতিদিন তার হার্ট, প্রেশার, সুগারসহ এগারোটার মতো মেডিসিন নিতে হয়। এদিকে, অসুস্থতার কারণে রোজা রাখতে পারেন না বলে উল্লেখ করেন সোহেল রানা। যার জন্য রোজা এলে তার মন খারাপ হয়ে যায়। আক্ষেপের সুরে অভিনেতা বলেন, গত তিন বছর হলো রোজা রাখতে পারি না। মনটা তাই খারাপ। কিছু করার নেই। সময় মতো মেডিসিনগুলো না নিতে পারলে শরীরের অবস্থা আরও খারাপের দিকে যাবে। ব্যক্তিজীবনে বেশ ধার্মিক একজন মানুষ সোহেল রানা। যেটা কম বেশি সবারই জানা। রোজা না রাখতে পারলেও নামাজ আদায়, কোরআন তেলোয়াত করে ইবাদতে মশগুল থাকছেন বলে অভিনেতা জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
A.R.Sarker
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৭:১৯

অভিনয় ছেড়ে তওবা করতে হবে।

অন্যান্য খবর