× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

৮ম বিজেএস জাজেস' ফোরামের ক‌মি‌টি গঠন

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৫, ২০২১, বৃহস্পতিবার, ৭:২২ অপরাহ্ন

৮ম বিজেএস (বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস) পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বিচারকদের ৮ম বিজেএস জাজেস' ফোরামের নির্বাহী কমিটি গঠিত হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠনের জন্য ৫ সদস্যবিশিষ্ট মনোনয়ন কমিশন গত ৩ এপ্রিল ৮ম ব্যাচের বিচারকদের মধ্যে থেকে প্রার্থী আহ্বান করে তফসিল ঘোষণা করেন। ডিজিটাল প্রক্রিয়ায় প্রার্থিতা  নির্বাচনী আয়োজন সম্পন্ন করে মনোনয়ন কমিশন সবশেষে গতকাল একটি নির্বাহী কমিটি গঠন করেছে। ৫ সদস্য বিশিষ্ট মনোন়নে কমিশনের প্রধান ছিলেন যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মঞ্জুরুল ইসলাম।
নবগঠিত নির্বাহী কমিটির সভাপতি হয়েছেন আইন ও বিচার বিভাগে সংযুক্ত কর্মকর্তা উজমা শুকরানা এবং সাধারণ সম্পাদক হয়েছেন টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন কুমার কর্মকার। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মন, কোষাধ্যক্ষ পদে মোছা: আসমা মাহমুদ,  সিনিয়র জুডিসিয়াল মাজিস্ট্রেট, বগুড়া, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে নেত্রকোনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল ম্রং,  সাহিত্য, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে লক্ষীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেব, নির্বাহী সদস্য পদে রাজবাড়ীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, মানিকগঞ্জের জেলা লিগ্যাল অফিসার সুবর্ণা সেঁজুতি এবং পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশিকুর রহমান ভূষিত হয়েছেন। নবগঠিত নির্বাহী কমিটির পক্ষে সভাপতি  উজমা শুকরানা গণমানুষের ন্যায় বিচার নিশ্চিতকল্পে বিচারকদের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের সাথে সমন্বয় সাধন করে আন্তরিকভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। সাধারণ সম্পাদক সুমন কুমার কর্মকার কমিটির সদস্যসহ সংশ্লিষ্ট সকলের কাছে সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।
উল্লেখ্য, বিচার বিভাগের পৃথকীকরণের পর থেকে বিচারকদের নিয়োগ প্রক্রিয়া পিএসসি এর পরিবর্তে জেএসসির মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে।
১৮তম বিসিএস এর পর থেকে বিচারকবৃন্দ ধীরে ধীরে জেএসসির অধীনে চলে আসে। বর্তমানে বিচারক বৃন্দকে বিসিএস ক্যাডার এর পরিবর্তে বিজেএস ক্যাডার মর্মে অভিহিত করা হয়। ৮ম বিজেএস এর বিচারকবৃন্দ ২০১৫ সালে বিচারক হিসেবে যোগদান করে দেশের বিভিন্ন জেলায় বিচারকার্যে নিযুক্ত আছেন।  উক্ত ব্যাচের সকলেই ৮ম বিজেএস জাজেস' ফোরামের সদস্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর