× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

মুফতি হান্নানের ভাই কোটালীপাড়া কৃষক লীগের সভাপতি, তোলপাড়

বাংলারজমিন

গোপালগঞ্জ ও কোটালীপাড়া প্রতিনিধি
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

গোপালগঞ্জের কোটালীপাড়া সভাস্থলে বোমা পুঁতে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রধান আসামি মুফতি হান্নানের খালাতো ভাইকে সভাপতি করে কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় এলাকায় প্রতিবাদের ঝড় উঠেছে। ক্ষুব্ধ উপজেলা আওয়ামী লীগের একাংশ। এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের একাংশ ও কৃষকলীগের আহ্বায়ক অরুণ চন্দ্র মল্লিক সংবাদ সম্মেলন করেছেন। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়ায় বিষয়টি কেন্দ্রীয় কৃষকলীগের নজরে এসেছে। কেন্দ্র এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে। গত মঙ্গলবার সকাল ১১টায় সরজমিন গিয়ে তদন্ত কমিটি তাদের কাজ শুরু করে। উপজেলা আওয়ামী লীগের নেতারা জানান, গত ৪ঠা এপ্রিল বাংলাদেশ কৃষকলীগের কোটালীপাড়া উপজেলা শাখায় একটি কমিটি গঠন করা হয়।
৭১ সদস্যের ওই কমিটিতে আওয়ামী লীগের রাজনীতিতে পরিচয়হীন এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাস্থলে বোমা পুঁতে হত্যার চেষ্টার মূল সাজাপ্রাপ্ত আসামি মুফতি হান্নানের খালাতো ভাই মুন্সি মাহফুজ হাসানাত কামরুলকে সভাপতি করা হয়। মুন্সি মাহফুজ হাসানাত কামরুল কখনো কোটালীপাড়া আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তিনি ঢাকায় থাকেন হঠাৎ করে উপজেলা কৃষকলীগের সভাপতির পদ পাওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে মাহফুজ হাসানাত কামরুল জানান, আমি মুফতি হান্নানের খালাতো ভাই হলেও তাদের পরিবারের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমার বাবা মুন্সি আবুল কাশেম জাতির পিতার ঘনিষ্ঠ সহচর ছিলেন। আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান অথচ আমার বিরুদ্ধে কিছু লোক ষড়যন্ত্রমূলক মিথ্যা অভিযোগ দিচ্ছে।
কোটালীপাড়া কৃষকলীগের সাবেক আহ্বায়ক অরুণ চন্দ্র মল্লিক বলেন, আমাকে না জানিয়ে গোপনে কমিটি গঠন করা হয়েছে। মুন্সি মাহফুজ হাসানাত কামরুল কখনো আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না বরং শোনা যাচ্ছে তিনি ঢাকায় জামায়াত শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। এ বিষয়ে কেন্দ্রীয় কৃষকলীগের একটি দল তদন্তে এসেও কোনো ব্যবস্থা না নেয়ায় আমি প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করতে বাধ্য হবো।
কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী বলেন, কোটালীপাড়া কৃষকলীগের নবগঠিত কমিটির সভাপতিকে নিয়ে সাবেক আহ্বায়ক অরুণ মল্লিকের সংবাদ সম্মেলনের বিষয়টি পত্রিকায় ছাপা হওয়ার পর সভাপতির লিখিত নির্দেশে তদন্তে এসেছি। তদন্তের বিস্তারিত তথ্য ঢাকায় ফিরে তাকে জানানোর পর তিনি পরবর্তী সিদ্ধান্ত দেবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর