× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

মসজিদে মুসল্লি প্রবেশে পুনর্বিবেচনার দাবি আওয়ামী লীগ নেতার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

চলমান করোনাভাইরাসের  সংক্রমণ ঠেকাতে পাঁচ ওয়াক্ত নামাজ এবং তারাবির নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লির অংশগ্রহণে নেয়া সরকারের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। একইসঙ্গে মধ্যপ্রাচ্যে কর্মরত প্রবাসীদের স্বার্থে বিশেষ ব্যবস্থায় ফ্লাইট চালুর আহ্বানও জানান তিনি। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের সদ্য বিদায়ী এই প্রশাসক এসব কথা বলেন। খোরশেদ আলম সুজন বলেন, করোনা সংক্রমণ এড়াতে তারাবির নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করার নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। নগরীতে বিভিন্ন আকারের মসজিদ আছে। অনেক মসজিদে মুসল্লি ধারণক্ষমতা বেশি, আবার অনেক মসজিদে কম। যেসব মসজিদে মুসল্লি ধারণক্ষমতা বেশি সেসব মসজিদে সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায়ের সুযোগ দেয়া হোক। তিনি আরো বলেন, আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় প্রবাসী শ্রমিকরা নির্দিষ্ট সময়ে কর্মস্থলে যেতে না পারলে চাকরি হারানোর শঙ্কায় আছেন।
দেশের অর্থনীতির বিশাল অঙ্কের রেমিট্যান্সের অন্যতম প্রধান যোগানদাতা হচ্ছে প্রবাসীরা। তাই সৌদি আরব, কাতার, ওমান, আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে কর্মরত প্রবাসীদের স্বার্থে বিশেষ ব্যবস্থায় ফ্লাইট চালু রাখার আহ্বান জানাচ্ছি। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন নগর আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর