× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

কেশবপুরে বোমা বিস্ফোরণে শিশু নিহত যুবলীগ নেতা আটক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

যশোরের কেশবপুরে বোমা বিস্ফোরণে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন শিশুটির মা ও বোন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, উপজেলার বাউশলা গ্রামের মিজানুর রহমানের শিশুপুত্র আব্দুর রহমান (১০) বাড়ির পাশে খেলা করছিল। একপর্যায়ে কুড়িয়ে পাওয়া একটি বোমা নিয়ে খেলতে থাকে কিছুক্ষণ পর বোমাটি বিস্ফোরিত হয়। এ সময় বোমার স্প্লিন্টারের আঘাতে শিশু আব্দুর রহমান (১০) ঘটনাস্থলেই মারা যায়। পাশে থাকা তার মা নিলুফা বেগম (৩০) ও বোন মারুফা (৩) গুরুতর আহত হন। বোমা বিস্ফোরণের বিকট আওয়াজে গ্রামবাসী ঘটনাস্থলে এসে গুরুতর আহত অবস্থায় মা ও মেয়েকে উদ্ধার করে প্রথমে কেশবপুর হাসপাতালে নিয়ে যায়।
সেখানে কর্তব্যরত চিকিৎসক আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন জানান, এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ফারুক হোসেনকে আটক করা হয়েছে। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ সালাহউদ্দিন শিকদার জানান, ওই পরিবারটির একটি শ্যালো মেশিন ও যন্ত্রাংশের ব্যাগ বাড়িতে আনা হয়। কিন্তু মেশিনটি চালু না হওয়ায় মিজানুর ও তার স্ত্রী নিলুফাকে ব্যাগ খুলে যন্ত্রপাতি বের করতে বলেন। কিন্তু ব্যাগটি থেকে যন্ত্রপাতি নামানোর সময় সেখানে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে পাশেই থাকা শিশু আব্দুর রহমান মারা যায়। আহত হয় তার মা নিলুফা ও বোন মারুফা। তিনি আরো জানান, বোমাটি ব্যাগের মধ্যে ছিল বলে ধারণা করা যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে যুবলীগের এক নেতাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর