× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

ক্লাব কর্মকর্তাদের সঙ্গে ভার্চ্যুয়াল বৈঠক করবে লীগ কমিটি

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

দেশের সর্বোচ্চ আসর প্রিমিয়ার লীগের দ্বিতীয় লেগ ৯ই এপ্রিল শুরু হওয়ার কথা থাকলেও লকডাউনে আর মাঠে গড়ায়নি। লকডাউন বাড়লে পিছিয়ে যাবে লীগের খেলাও। তাই গত বছরের মতো অনিশ্চয়তার মধ্যেই পড়ে গেছে ফুটবলের সর্বোচ্চ আসরটি। তবে লীগ সমাপ্তি টানার ইঙ্গিতই দিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি ও লীগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী। তিনি বলেন, ‘গত বছর লীগ শেষ করতে পারিনি করোনার কারণে। এ বছরও যদি লীগ শেষ না হয় তাহলে সমস্যা হবে ক্লাবগুলোর। কারণ, প্রতি বছর তারা অনেক অর্থ লগ্নি করে থাকে। তাই দু’তিন দিনের মধ্যে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল সভায় বসবো আমরা।
দেখি তারা কী মতামত জনায়।’
করোনার কারণে চারটি ফুটবল লীগ বন্ধ। প্রিমিয়ার লীগের দ্বিতীয় পর্ব, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের দ্বিতীয় পর্ব এবং তৃতীয় বিভাগ লীগ ও মেয়েদের ফুটবল লীগের কিছু খেলা বাকি রয়েছে। লকডাউনের কারণেই এই খেলাগুলো আটকে গেছে। এক বিজ্ঞপ্তিতে বাফুফে জানিয়েছে, লকডাউন পরিস্থিতি স্বাভাবিক হলে সাত দিন সময় দিয়ে এই চারটি প্রতিযোগিতার খেলা ফের শুরু হবে। সালাম মুর্শেদী বলেন, ‘লীগ ফের শুরুর বিষয়ে দু’তিনটি বিষয় বিবেচনা করবো আমরা। ফুটবলাররা যাতে ফিট হয়ে লীগ খেলতে পারে। আরেকটি বিষয়-ক্লাবগুলো যাতে সমস্যায় না পড়ে। খেলোয়াড় ও ক্লাবের স্বার্থ বিবেচনা করেই আমরা সুবিধা মতো লীগ শেষ করতে চাই।’ এদিকে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লীগে ঢাকার বাইরের ভেন্যু কি বাতিল হবে নাকি কেবল একটি ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে তারও সিদ্ধান্ত ক্লাব কর্তাদের সঙ্গে ভার্চুয়াল সভায় হবে বলেও বাফুফের সূত্রে জানা গেছে। চলমান পরিস্থিতির পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের ব্যস্ত সূচি রয়েছে মে ও জুনে। ১৪ই মে এশিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ আসর এএফসি কাপের চূড়ান্ত পর্ব শুরু হওয়ার কথা রয়েছে। যেখানে খেলবে বর্তমান লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ৩১শে মে থেকে ১৫ জুন কাতারে জাতীয় দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ। এতেও প্রিমিয়ার লীগে লম্বা ছেদ পড়ার সম্ভাবনা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর