× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

আবাহনীকে ভারতে প্লে-অফ ম্যাচ খেলার প্রস্তাব এএফসি’র

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

বাংলাদেশে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ঈগলস ক্লাবের সঙ্গে এএফসি কাপের প্লে-অফের হোম ম্যাচটি প্রতিপক্ষের দেশ মালদ্বীপে খেলতে চেয়েছিল ঢাকা আবাহনী। এ নিয়ে দৌড়ঝাঁপ কম করেননি আকাশী হলুদ শিবিরের কর্মকর্তারা। কিন্তু শেষতক ভারতে গিয়ে খেলতে আবাহনীর প্রতি অনুরোধ জানিয়েছে স্বয়ং এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। বৃহস্পতিবার দুপুরে এএফসির কম্পিটিশন বিভাগ, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও ঢাকা আবাহনী-ত্রিপক্ষীয় এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ঢাকা আবাহনীকে ২৫শে এপ্রিল ভারতে নিজেদের ম্যাচ আয়োজনের ব্যাপারে প্রস্তাব দিয়েছে এএফসি। ঢাকা আবাহনী ও মালদ্বীপের ক্লাব ঈগলসের ম্যাচের জয়ী দল দু’দিন পরই ২৮ এপ্রিল ভারতে ব্যাঙ্গালুরু এফসির বিপক্ষে পরবর্তী প্লে অফ ম্যাচ খেলবে। এজন্যই আবাহনীকে এই পরামর্শ দিয়েছে এএফসি।
তবে এশিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এই পরামর্শ অনুসরণ করা কঠিন বলে এএফসিকে জানিয়েছেন আবাহনীর ম্যানেজার সত্যজিত দাস রুপু। তিনি বলেন, ‘লকডাউনের কারণে বাংলাদেশে ভারতের দূতাবাস বন্ধ রয়েছে।
এত স্বল্প সময়ের মধ্যে ভিসা নিয়ে ভারতে গিয়ে খেলা আমাদের জন্য কষ্টসাধ্য। এছাড়াও ফ্লাইট জটিলতার বিষয় রয়েছে বলে আমরা এএফসিকে জানিয়েছি।’ ঢাকা আবাহনী বিকল্প প্রস্তাব হিসেবে মালদ্বীপে গিয়ে প্লে-অফের বাকি দু’ম্যাচ খেলার কথা জানিয়েছে। যেহেতু দক্ষিণ এশিয়ান জোনের মূল পর্ব মালদ্বীপে, তাছাড়া অন অ্যারাইভাল ভিসার ব্যবস্থাও রয়েছে দেশটিতে। তাই আবাহনীর এমন বিকল্প প্রস্তাব ছিল। জানা গেছে, এএফসি আপাতত ভারতকে সামনে রেখে এগুতে চাইছে। তারা ব্যাঙ্গালুরু এফসি’র সঙ্গে যোগাযোগ করবে বাংলাদেশের ভিসার ব্যাপারে সহযোগিতার জন্য। সূত্রটি আরও জানায়, দুই-তিন দিনের মধ্যে বাংলাদেশের লকডাউন পরিস্থিতি এবং সামগ্রিক অবস্থা সম্পর্কে এএফসিকে জানাবে ঢাকা আবাহনী। এরপর এএফসি এই ম্যাচ পুনরায় পর্যবেক্ষণ করে আকাশী হলুদ শিবিরকে জানাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর