× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

ইউরোপে করোনার তৃতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করেছে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৫, ২০২১, বৃহস্পতিবার, ৯:২১ অপরাহ্ন

ইউরোপে প্রতি মিনিটে ১৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এমনটাই জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংস্থাটির ইউরোপ অঞ্চলের পরিচালক ড. হ্যানস ক্লুগ জানান, বর্তমানে মহাদেশটিতে করোনার তৃতীয় ঢেউ আঘাত হেনেছে। বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এসব তথ্য প্রদান করেন তিনি। ক্লুগ বলেন, ইউরোপে করোনা পরিস্থিতি আসলেই ভয়াবহ। মহাদেশটিতে ১০ লাখেরও বেশি মানুষ এ রোগে প্রাণ হারিয়েছেন। এখনো প্রতি সপ্তাহে নতুন করে আক্রান্ত হচ্ছেন ১৬ লাখ মানুষ।

তিনি আরো জানান, শুধুমাত্র ৮০ বছরের ওপরের বয়সের মানুষের মধ্যে করোনার সংক্রমণের হার কমছে। তবে ভ্যাকসিন কাজ করছে এমন আভাসও পাওয়া যাচ্ছে বলে জানান তিনি।

করোনার তৃতীয় ঢেউয়ে সবথেকে বেশি আক্রান্ত হওয়া দেশগুলোর মধ্যে আছে ফ্রান্স। এরইমধ্যে এক বছর আগেকার অবস্থায় পৌঁছে গেছে দেশটি।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, প্রতি ১০ লাখে সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের হিসেবে প্রথম ১০ দেশের ৭টিই ইউরোপের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
robax Hossain
১৭ এপ্রিল ২০২১, শনিবার, ৮:২৬

france is heavily populated country by muslim. However, the persident is very rude to muslim.Some people in europe are very bad to consider muslim.

Kazi
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১২:৩২

Franch এর প্রধানমন্ত্রী ইউরোপের মধ্যে সব চেয়ে বেশি মুসলমান বিদ্বেষি শাসক। হয়ত তার আচরণ আল্লাহ্'র পছন্দ নয়। তাই শাস্তির পরিমাণ বেশি। তবে তার পাপে ভুগছে জনগণ।

অন্যান্য খবর