× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

কুম্ভে কোভিড, নির্বানী আখড়ার প্রধান প্রয়াত, পশ্চিমবঙ্গে করোনা আনলো বিজেপি, মমতার অভিযোগ

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৬, ২০২১, শুক্রবার, ১০:৩২ পূর্বাহ্ন

হরিদ্বারে মহাকুম্ভ মেলাকে গ্রাস করেছে কোভিড। বৃহস্পতিবার কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন দেশের ১৩ টি প্রধান আখড়ার অন্যতম নির্বানী আখড়ার মহা মণ্ডলেশ্বর কপিল দেব দাস। ৬৫ বছরের কপিল দেব দাস কদিন আগেই কোভিড পজিটিভ হয়েছিলেন। তার  মৃত্যুর পরে এবং ৫ থেকে ১৪ এপ্রিলের মধ্যে মোট ৬৮ জন প্রধান সাধু কোভিড আক্রান্ত হওয়ার পর নাগা সন্যাসীদের আখড়া নিরঞ্জনী আখড়া মহাকুম্ভ ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।  মোট ৭৯ হাজার ৩৩১ টি টেস্টের মধ্যে কুম্ভে মোট ৭৪৫ জন পজিটিভ হয়েছেন। উত্তরপ্রদেশের স্বাস্থ্য অধিকর্তা ডা. ত্রিপাঠি বহুগুণা বলেছেন, এর বাইরে কতজন আক্রান্ত হয়েছেন অথবা কতজনের মৃত্যু হয়েছে সেই সংখ্যা তাদের কাছে নেই। মহাকুম্ভে কোভিডের এই আক্রমণ আতঙ্ক ছড়িয়েছে প্রবলভাবে। এদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার রাজ্যে দ্বিতীয় কোভিড সার্জ এর জন্যে বিজেপিকে দায়ী  করেছেন। মমতা বলেছেন, কোভিড কে আমরা আমাদের রাজ্যে নিয়ন্ত্রণ করে ফেলেছিলাম।
কিন্তু বিজেপি রাজনৈতিক প্রচারে এত ভিন রাজ্যের মানুষকে আনলো যে, দ্রুত ভাইরাস ছড়িয়ে পড়ল। আমরা টাকা দিয়ে প্রয়োজনীয় ভ্যাকসিন কিনতে চেয়েছিলাম। কেন্দ্র তা  দেয় নি। দ্বিতীয় সার্জ এর ভাইরাস যে বিজেপির ভিনরাজ্যের নেতা-কর্মীদের আমদানি সে বিষয়ে নিঃসংশয় মমতা বলেন, ভোট আসতেই কোভিড বাড়ার ঘটনাই প্রমান করে যে, বিজেপির ভিনরাজ্যের নেতা-কর্মীরাই পশ্চিমবঙ্গে ফের কোভিড এনেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১০:২২

অসম্ভব নয় ।

অন্যান্য খবর