× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ
আবেদন সাড়ে তিন লাখ

২০ বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময় বাড়ল

শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৬, ২০২১, শুক্রবার, ১০:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৮:০৯ অপরাহ্ন

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময় বাড়ানো হয়েছে। গুচ্ছ ভর্তির আবেদন ১৫ই এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন পর্যন্ত থাকবে সময়। আর বাণিজ্য ও মানবিকে বিভাগে আবেদনের ক্ষেত্রে এক পয়েন্ট কমিয়ে মোট ৬ করা হয়েছে। এখন পর্যন্ত আবেদন করেছে ৩ লাখ ২৪ হাজার ৮০৩ জন শিক্ষার্থী বলে  জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরিক্ষার টেকিনিক্যাল সাব কমিটির আহব্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

ড. মুনাজ আহমেদ বলেন, করোনার জন্য সরকার লকডাউন দিয়েছে। ওতে অনেকে আবেদন করতে পারছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন যতদিন থাকবে তার পরবর্তী ১০ দিন পর্যন্ত আবেদন করা যাবে। লকডাউন যদি ২১ তারিখ শেষ হয় আবেদন সময়সীমা থাকবে ১ তারিখ পর্যন্ত। লকডাউন বাড়লে সময় বাড়বে। সবকিছু প্রেস রিলিজের মাধ্যমে সবাইকে জানানো হবে বলে এসময় তিনি জানান।

ড. মুনাজ আহমেদ নূও আরো বলেন, এখন পর্যন্ত বিজ্ঞান শাখায় অর্থাৎ এ ইউনিটে আবেদন করেছে মোট ১ লাখ ৮৬ হাজার ৫৩৮ জন।
মানবিক শাখায় অর্থাৎ বি ইউনিটে ৯১ হাজার ৫৩৫ জন এবং বাণিজ্য শাখায় অর্থ্যাৎ সি ইউনিটে ৪৬ হাজার ৭৩১ জন। সব শাখায় দেড় লাখ পরীক্ষা নেয়া সম্ভব হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর