× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ভারতে করোনার মৃত্যুমিছিল চলছে, ধামাচাপা দেয়ার নিরন্তর প্রয়াস

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৬, ২০২১, শুক্রবার, ১১:০০ পূর্বাহ্ন

ভারতে কোভিডে মৃত্যুর মিছিল চলেছে। সীমাহীন সংক্রমণ। বিস্ময় সৃষ্টি হচ্ছে প্রশাসনের ধামাচাপা দেয়ার চেষ্টায়। আর এ ব্যাপারে সবাইকে টেক্কা দিচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হোমস্টেট গুজরাট। সুরাটে এমন অবস্থা যে স্মশানে একটি চিতায় গাদাগাদি করে ৫ টি শব দাহ করতে হচ্ছে। ভাদোদরায় দুটি সরকারি হাসপাতালে এক সপ্তাহে ৩৬০ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেবে তিনশোর বেশি মৃত্যু দেখানো হয়েছে। ভারুচে ২৬০ জনের মৃত্যু হলেও সরকারি হিসেবে ৩৬ জনের মৃত্যু দেখানো হয়েছে।
আহমেদাবাদে ১০ টি  স্মশানে প্রতিদিন গড়ে ১০০ টি দেহের অন্তেষ্টি হচ্ছে। উত্তরপ্রদেশের রাজধানী লখনৌতে সন্ধ্যার পর  চিতার আগুনে আকাশ আলোকিত হয়ে থাকছে। দিল্লির নিগমবোধ ঘাটের চুল্লি নিভছে না। সব কিছু মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ। ভারতের অন্য প্রান্ত থেকেও মৃত্যুর খবর মিলছে। কোভিড পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।  বিশেষজ্ঞরা বলছেন, এপ্রিলের শেষ সপ্তাহ থেকে কোভিড কমতে পারে। সে দিকেই তাকিয়ে আমজনতা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৩:৫১

এ ব্যাপারে সবাইকে টেক্কা দিচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হোমস্টেট গুজরাট।

ফজলু
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৩:৩৯

ভারতের সাথে বর্ডার কড়াকড়িভাবে বন্ধ করে দেয়া যেতে পারে।

অন্যান্য খবর