× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

ইউরোপা লীগের সেমিতে ম্যানইউ, আর্সেনাল

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

উয়েফা ইউরোপা লীগের সেমি ফাইনালে পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। বৃহস্পতিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে গ্রানাদাকে ২-০ গোলে হারায় ওলে গানার সুলশারের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের অগ্রগামিতায় সেমি ফাইনালে পৌঁছেছে রেড ডেভিলরা।
ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ম্যানইউ। ষষ্ঠ মিনিটে গ্রিনউডের কর্নারে পল পগবার হেড থেকে এডিসন কাভানি বাঁ পায়ের ভলিতে দলকে লিড এনে দেন। এই গোলে উয়েফা ক্লাব চ্যাম্পিয়রশিপে উরুগুইয়ান ফরোয়ার্ডে গোল সংখ্যা দাড়ালো ৫০।
দুই মিনিটের ব্যবধানে ম্যাচে ফিরতে পারতো গ্রানাদা। তবে হেরেরার হেড পোস্টের অল্প বাইরে দিয়ে চলে যায়।
৩৩তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের শট ক্রসবারের ওপর দিয়ে যায়।
বিরতি থেকে ফিরে জোড়া গোলের সুযোগ আসে কাভানির সামনে। ম্যাচের ৫৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের ক্রস ঠিকমতো হেড করতে পারেননি ৩৪ বছর বয়সী এই উরুগুইয়ান ফরোয়ার্ড।
বল তার কাধে লেগে দূরের পোস্ট দিয়ে যায়। চার মিনিট পর পগবার জায়গায় নাম ভ্যান ডি ভিকের শট দূরের পোস্ট দিয়ে যায়।
৬৫তম মিনিটে গ্রানাদার সানচেজ লক্ষ্যভ্রষ্ট ফ্রি-কিক নেন। আর ৮৬ মিনিটে গ্রানাদার ভিক্টর দিয়াজের শট গোলকিপার দি গিয়ারা ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন।
ম্যাচের অন্তিম মুর্হূর্তে গ্রানাদার খেলোয়াড়ের ভুলে দ্বিতীয় গোল পায় ম্যানইউ। ৯০ মিনিটে তেলেসের ক্রস থেকে জেসাস ভালেজো হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন।
অপরদিকে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে স্লাভিয়া প্রাগের সঙ্গে ১-১ গোলে ড্র করে আর্সেনাল। তবে ফিরতি লেগে প্রাগের জালে গোল উৎসব করেছে তারা। ৪-০ গোলের জয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের অগ্রগামিতায় সেমিতে পৌঁছেছে মাইকেল আর্তেতার দল।
এছাড়া সেমিফাইনাল নিশ্চিত হয়েছে এএস রোমা ও ভিলারিয়ালেরও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর