× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

৪ আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৬, ২০২১, শুক্রবার, ৫:৪৩ অপরাহ্ন

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমানের পর এবার আন্তর্জাতিক চার রুটে বিশেষ ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইনস।

শনিবার সকাল থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই, ওমানের মাস্কাট, কাতারের দোহা ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউএস-বাংলা এয়ারলাইনস সব নির্দেশনা মেনে সপ্তাহে ঢাকা থেকে দুবাইতে ৯টি, ঢাকা থেকে মাস্কাটে সাতটি, ঢাকা থেকে দোহায় চারটি ও ঢাকা থেকে সিঙ্গাপুরে একটি ফ্লাইট পরিচালনা করবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এই চার গন্তব্যের টিকিটধারীদের ভ্রমণের ৭২ ঘণ্টা আগে করোনা নেগেটিভ সনদ সংগ্রহ করতে হবে।

এসব গন্তব্য থেকে যারা দেশে ফিরবেন তাদের প্রত্যেককেই সরকারের নির্দেশনা অনুযায়ী নিজ খরচে প্রাতিষ্ঠানিক কিংবা হোটেলে কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বলা হয়েছে।

ইউএস-বাংলা জানায়, আন্তর্জাতিক প্রত্যেকটি রুটেই ১৬৪ আসনের বোয়িং সেভেন থ্রি সেভেন উড়োজাহাজ ব্যবহার করা হবে।

ফ্লাইট নিষেধাজ্ঞার মধ্যে আটকে পড়া প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরাতে পাঁচটি গুরুত্বপূর্ণ শ্রমবাজারে শনিবার থেকে শতাধিক বিশেষ ফ্লাইট অনুমোদন দিয়েছে সরকার। এগুলো হলো- সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর।

স্বাস্থ্য সতর্কতার অংশ হিসেবে সকল ফ্লাইট ঢাকা থেকে পরিচালিত হবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স সকল নির্দেশনা মেনে সপ্তাহে ৯টি ফ্লাইট ঢাকা থেকে দুবাই, ৭টি ফ্লাইট ঢাকা থেকে মাস্কাট, ৪টি ফ্লাইট ঢাকা থেকে দোহা ও ১টি ফ্লাইট ঢাকা থেকে সিঙ্গাপুরে পরিচালনা করবে।

আন্তর্জাতিক প্রত্যেকটি রুটেই ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে। ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর