× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

আইপিএল-এ প্রথম করোনা বদলি শামস মুলানি

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ এপ্রিল ২০২১, শনিবার

ফুটবলে করোনা বদলি চালু করেছে ফিফা। করোনাকালে এক ম্যাচে তিন জনের পরিবর্তে পাঁচজনকে পরিবর্তন করতে পারে দলগুলো। এবার করোনা বদলি চালু হলো ক্রিকেটে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম দিকের কিছু ম্যাচে খেলতে পারবেন না দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেল। তার বদলে দিল্লি দলে ঢুকিয়েছে অলরাউন্ডার শামস মুলানিকে। এরই সঙ্গে সঙ্গে আইপিএল পেয়ে গেছে ইতিহাসের প্রথম কোভিড-১৯ বদলির দেখা। করোনা নেগেটিভের রিপোর্ট নিয়ে দলে ঢুকলেও এরপরই জৈব সুরক্ষা বলয়ের ভেতর করোনাভাইরাসে আক্রান্ত হন অক্ষর। আইপিএল শুরুর তিন দিন আগে করোনায় আক্রান্ত হলেও এখন পর্যন্ত তার করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসেনি।
বর্তমানে তিনি আছেন আইসোলেশনে। তার জায়গায় দলে ঢুকেছেন ২৪ বছর বয়সী শামস, যিনি এখন পর্যন্ত ২৫টি টি-টোয়েন্টি খেলেছেন, সঙ্গে ৩০টি লিস্ট ‘এ’ ম্যাচও। প্রথমবারের মতো আইপিএল দল পেয়ে এবার ক্ষণ গুনছেন আইপিএল অভিষেকের এই সুযোগ। অবশ্য তার ধারাবাহিক পারফরম্যান্সের ফসল। সর্বশেষ বিজয় হাজারে ট্রফিতে ছয় ম্যাচে ওভারপ্রতি ৫.১৫ রান দিয়ে শিকার করেন ৯ উইকেট। ব্যাট হাতেও ছিল ৩ ইনিংসে ৯১ রান। সেমিফাইনাল ও ফাইনালে খেলেছিলেন ৪৫ ও ৩৬ রানের দুটো গুরুত্বপূর্ণ ইনিংস। মুম্বাইয়ের শিরোপা জয়ে অবদান ছিল শামসের। এরপর মুশতাক আলী ট্রফিতেও মুম্বইয়ের সেরা বোলার ছিলেন তিনি। চোটের কারণে শ্রেয়াস আইয়ার পুরো মৌসুমের জন্য ছিটকে গেছেন, তার বদলি হিসেবে অনিরুদ্ধ জোশিকে দলে ডুকিয়েছে দিল্লি। ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরে ও রাজস্থান রয়্যালস দলে ডাক পেয়েছিলেন। সাবেক ভারতীয় স্পিনার ও বাংলাদেশের স্পিন বোলিং কোচ সুনীল জোশি সম্পর্কে তার চাচা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর